এ কেমন ভুল পুলিশের!

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০২০, ০০:৩৩

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে ভাষা শহীদদের শ্রদ্ধা জানানোর একটি ব্যানারের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল। এ ছবির জন্য সমোলোচিত হচ্ছে ডিএমপি।

ব্যানারে সাত বীর শ্রেষ্ঠকে ভাষা শহীদ হিসেবে উল্লেখ করা হয়েছে। ব্যানারে বীর শ্রেষ্ঠদের ছবি নিচের লেখা রয়েছে—‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের প্রতি আমাদের বিনম্র শ্রদ্ধা’। তার নিচে লেখা রয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। রয়েছে মুজিববর্ষ ও ডিএমপির লোগোও।

শুক্রবার একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ব্যানারের ছবিটি সোশ্যাল মিডিয়া ছড়িয়ে পড়ে।

ফেসবুকে ছবির মন্তব্যে রিয়াজুল ইসলাম নামে একজন লিখেছেন, ব্যানারে কয়েকজন ভাষা সৈনিকের ছবি ব্যবহার করতে পারতো। কিন্তু বীর শ্রেষ্ঠদের ছবি কেন ব্যবহার করা হলো সেটা বুঝতে পারলাম না।

আরেক ফেসবুক ব্যবহারকারী মন্তব্য করেন, তারা (ডিএমপি) মাতৃভাষা দিবসের জন্য একটা ব্যানার বানালো অথচ বীর শ্রেষ্ঠ আর ভাষা সৈনিকদের মধ্যে পার্থক্যই বুঝে না।

ডিএমপির ঊর্ধ্বতন এক কর্মকর্তা জানান, ডিএমপি ব্যানারটি সরিয়েছে। তবে রাজধানীর রমনা এলাকায় ‘ভুল’ ছবি ব্যবহার করে ব্যানারটি কীভাবে টানানো হয়েছিল তা খতিয়ে দেখা হবে।

এ বিষয়ে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের ডিসি মাসুদুর রহমান বলেন, ব্যানারটি ভুল করে টানানো হয়েছিল। কীভাবে এমন একটা বড় ভুল হলো তা আমরা খতিয়ে দেখব।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ