আজকের শিরোনাম :

চুড়িহাট্টায় আগুনে ক্ষতিগ্রস্ত ৩১ পরিবারকে সহায়তা দিল ডিএসসিসি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৪১

পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় আগুনে ক্ষতিগ্রস্ত ৩১ পরিবারকে সহায়তা দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

আজ বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে নগর ভবনে এক অনুষ্ঠানে এসব পরিবারকে সহায়তা দেন মেয়র সাঈদ খোকন।

সহায়তার অংশ হিসেবে এসব পরিবারের মধ্য থেকে ২১ জনকে চাকরি, দুজনকে দোকান বরাদ্দ এবং চারজনকে দুই লাখ টাকা করে আর্থিক সহায়তা দেয় ডিএসসিসি। এ ছাড়া উচ্চশিক্ষিত আরও চারজনকে আগামী দুই সপ্তাহের মধ্য চাকরি দেয়ার ঘোষণা দেন মেয়র সাঈদ খোকন।

এ সময় মেয়র বলেন, দুর্ঘটনার পর আমরা ৩১টি পরিবার থেকে আবেদন পেয়েছিলাম। তাদের ভেতর থেকে ২১ জনকে আমরা চাকরি দিচ্ছি। অনেকে আছেন যারা আর্থিকভাবে সচ্ছল পরিবার থেকে ছিলেন, তারা চাকরি করতে চাননি। এমন দুজনকে দোকান বরাদ্দ দেয়া হয়েছে। চার জনের প্রত্যেককে দুই লাখ করে টাকা দিয়েছি এবং আরও চারজন উচ্চশিক্ষিত ব্যক্তিকে আগামী দুই সপ্তাহের মধ্যে নিয়োগপত্র দেয়া হবে।

তিনি বলেন, আমি চাইলেই একজনকে সরকারি চাকরি দিতে পারি না। এই চাকরি দিতে আমাকে অনেক জায়গা থেকে অনুমতি নিতে হয়েছে। আর অগ্নিকাণ্ডের পর আমাদের অভিযান ও মনিটরিং শেষে আনুষ্ঠানিক ঘোষণা দিয়েই আমরা সেখান থেকে এসেছি। এর পরও যারা আমাদের কাছে সাহায্যের জন্য এসেছেন, আমরা আমাদের সাধ্যমত করেছি। আগামীতেও কেউ এলে আমরা চেষ্টা করব।

অনুষ্ঠানে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মোহাম্মদ ইমদাদুল হক, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শরীফ আহমেদসহ করপোরেশনের ঊর্ধবতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ