আজকের শিরোনাম :

দেশের সব জেলাকে রেলওয়ের আওতায় আনা হবে : রেলমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ ফেব্রুয়ারি ২০২০, ১৬:১৮

রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন বলেছেন, পর্যায়ক্রমে দেশের সব জেলাকে রেলওয়ে নেটওয়ার্কের আওতায় আনা হবে।

তিনি বলেন, রেলওয়ে নিজেই একটি বড় প্রতিষ্ঠান। এর রয়েছে নিজস্ব স্কুল, কলেজ,ও নিরাপত্তা বাহিনী।

আজ রোববার চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠে রেলওয়ের ২ দিন ব্যাপী ৪১ তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এসময় রেলপথ মন্ত্রী বলেন, যোগাযোগ ব্যবস্থার ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারসাম্যপূর্ণ যোগাযোগ ব্যবস্থার কথা বলেছেন। একটি ভারসাম্যপূর্ণ যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে প্রধানমন্ত্রী আলাদা মন্ত্রণালয় গঠন করে দিয়েছেন। উন্নত বিশ্বের কাতারে নিয়ে যেতে বর্তমানে রেলে অনেক প্রকল্প হাতে নেয়া হয়েছে।

তিনি বলেন,১০ টি মেগা প্রকল্পের ২টি রেলওয়েতে চলমান। একটি হচ্ছে পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্প এবং অপরটি দোহাজারী কক্সবাজার প্রকল্প। ঢাকা চট্টগ্রামের মধ্যে বিদ্যমান সিঙ্গেল লাইন কে ডুয়েল গেজ ডাবল লাইন এ রূপান্তর করার কাজ চলছে। দ্রুত আখাউড়া লাকসাম অংশের ডাবল লাইন কাজ শেষ হলে পুরোটা ডাবল লাইন হয়ে যাবে। তখন অধিক সংখ্যক ট্রেন ঢাকা চট্টগ্রামের মধ্যে চলবে। এছাড়া হাই স্পিড ট্রেন ঢাকা চট্টগ্রাম হয়ে কক্সবাজার পর্যন্ত নির্মাণের জন্য ডিজাইনের কাজ চলমান আছে।

ক্রীড়া প্রতিযোগিতা সম্পর্কে মন্ত্রী বলেন, এ আয়োজনে সারাদেশ থেকে কর্মকর্তা ও প্রতিযোগিরা এখানে সমবেত হয়। এটি একটি মিলনমেলা ঘটানোর সুযোগ সৃস্টি করে।

এ সময় রেলওয়ে মহাপরিচালক মোঃ শামসুজ্জামান, পূর্বের মহাব্যাবস্থাপক মোঃ নাসির উদ্দিন সহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত কর্মকর্তা বা কর্মচারি, ক্রীড়াবিদসহ অনেকে উপস্থিত ছিলেন।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ