আজকের শিরোনাম :

একগুচ্ছ উন্নয়ন প্রকল্প উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ জানুয়ারি ২০২০, ১২:৫০ | আপডেট : ২৬ জানুয়ারি ২০২০, ১৪:৪৬

ছবি : ফোকাস বাংলা
রেল ও সড়ক পথের যোগাযোগ এবং পানি সরবরাহ ব্যবস্থাসহ বিভিন্ন ক্ষেত্রের একগুচ্ছ উন্নয়ন প্রকল্প উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

আজ রবিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব উন্নয়ন কাজের সূচনা করেন তিনি।

রেলের প্রকল্পগুলোর মধ্যে রয়েছে ঢাকা-বঙ্গবন্ধু সেতু পূর্ব-তারাকান্দি-জামালপুর-ঢাকা রুটে ‘জামালপুর এক্সপ্রেস’ নামে একজোড়া নতুন আন্তঃনগর ট্রেন চালু; ঢালারচর-পাবনা-রাজশাহী রুটে ‘ঢালারচর এক্সপ্রেস’ ও ফরিদপুর রুটে ‘রাজবাড়ী এক্সপ্রেস’ ট্রেনের রুট বর্ধিতকরণ এবং চট্টগ্রাম-সিলেট-চট্টগ্রাম রুটে উদয়ন ও পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনের বহর পরিবর্তন কার্যক্রম।

সড়কের প্রকল্পগুলোর মধ্যে রয়েছে- স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) অধীনে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে ১৫ হাজার মিটার চেইনেজে তিতাস নদীর ওপর ৫৭৫ মিটার দৈর্ঘ্য পিসি গার্ডার সেতু এবং মানিকগঞ্জের মানিকগঞ্জ-সিঙ্গাইর আরএইচডি রাস্তায় কালিগঙ্গা নদীর ওপর ৪৫৬ মিটার পিসি গার্ডার সেতু উদ্বোধন।

পানি সরবরাহ ব্যবস্থার উন্নয়নে ওয়াসার অধীন চট্টগ্রামে ‘শেখ রাসেল পানি শোধনাগার’ ও খুলনায় ‘বঙ্গবন্ধু ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট’ নির্মাণ প্রকল্পও রয়েছে।।

এ ছাড়া পল্লী সঞ্চয় ব্যাংকের ডিজিটাল আর্থিক সেবা দেওয়ার জন্য মোবাইল অ্যাপস ভিত্তিক ‘পল্লী লেনদেন’ কার্যক্রমের এবং বিটিভির চট্টগ্রাম কেন্দ্রের ১২ ঘণ্টা অনুষ্ঠান সম্প্রচার কার্যক্রমেরও উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ