আজকের শিরোনাম :

‘২০২১ সালের জুনে পদ্মা সেতুতে যান চলাচল শুরু’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ জানুয়ারি ২০২০, ০১:০৫

২০২১ সালের জুন মাসে পদ্মা সেতুতে যান চলাচলের সম্ভাবনার কথা জানিয়েছেন পদ্মা সেতু প্রকল্পের বিশেষজ্ঞ কমিটির প্রধান ও ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক (ইউএপি)-এর উপাচার্য অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী।

শনিবার (২৫ জানুয়ারি) রাতে ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক (ইউএপি) মিলনায়তনে সিভিল ইঞ্জিনিয়ারিং অ্যালামনাই অ্যাসোসিয়েশন আয়োজিত ‘ক্যারিয়ার এক্সপো-২০২০’ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী বলেন, দেশে অনেকে ইঞ্জিনিয়ারিং পাস করেও বেকার থাকছে। প্রতিবছর দেশে অনেক প্রকৌশলী তৈরি হলেও তাদের জন্য পর্যাপ্ত কর্মসংস্থান তৈরি হচ্ছে না। তাদের দেশ-বিদেশে কর্মসংস্থানের সুযোগ করে দিতে সরকারের প্রতি আহ্বান জানাই।

তিনি আরও বলেন, দেশে অনেক অনুমোদনহীন কারখানা চালু রয়েছে, যেগুলো পরিবেশকে মারাত্মকভাবে দূষণ করছে। এখনই নতুন নতুন আবিষ্কারের মাধ্যমে এগুলো বন্ধ করতে হবে, তা না হলে আমাদের পরিবেশের ওপর চরম নেতিবাচক প্রভাব পড়বে।

ইউএপির সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ড. ফারজানা রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ডাক্তার এম আর কবির, রোডস অ্যান্ড হাইওয়ে ডিপার্টমেন্টের টেকনিক্যাল সার্ভিসিংয়ের অ্যাডিশনাল চিফ ইঞ্জিনিয়ার ড. মো. আব্দুল্লাহ আল মামুন, রিজ পার্ক ফোল্ডিং লিমিটেডের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার বদরুল হাসান খান, ইঞ্জিনিয়ার মো. আলম তালুকদারসহ আরও অনেকে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ