আজকের শিরোনাম :

পররাষ্ট্র মন্ত্রণালয়ে ই-নথি প্রশিক্ষণ কর্মশালা শুরু

  বাসস

২৩ জানুয়ারি ২০২০, ২০:৩৮ | অনলাইন সংস্করণ

পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সপ্তাহব্যাপী ই-নথি প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। আজ বৃহষ্পতিবার পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন। উদ্বোধন অনুষ্ঠানে পররাষ্ট্র সচিব বলেন, ডিজিটাল বাংলাদেশ রূপকল্প পূর্ণাঙ্গভাবে বাস্তবায়নে পররাষ্ট্র মন্ত্রণালয় গুরুত্বপূর্ণ অংশীদার।

তিনি বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর বছরে সরকারের সেবা প্রদান প্রক্রিয়া সহজ ও দ্রুত করতে এবং সরকারি কার্যক্রম ডিজিটালাইজেশনের অংশ হিসেবে পররাষ্ট্র মন্ত্রণালয়সহ বিদেশস্থ বাংলাদেশের সকল দূতাবাসে ই-নথির কার্যক্রমকে আরো বেগবান করা হবে।

তিনি আশা প্রকাশ করেন, ই-নথি কার্যক্রম পর্যায়ক্রমে বাস্তবায়নের মাধ্যমে কর্মকর্তাগণ তথ্য-প্রযুক্তির সঠিক ব্যবহার করতে পারবেন এবং সরকারের অন্যান্য সংস্থার সঙ্গে সংযোগ দ্রুততর এবং কার্যকর হবে।

সপ্তাহব্যাপী ২৩ থেকে ৩০ জানুয়ারি ২০২০ পর্যন্ত মন্ত্রণালয়ের সহকারী সচিব হতে মহাপরিচালক পর্যন্ত সকল কর্মকর্তাগণের জন্য এ কর্মশালার আয়োজন করা হয়েছে। এর ধারাবাহিকতায় ফেব্রুয়ারি মাসের প্রথমার্ধে মন্ত্রণালয়ের প্রশাসনিক কর্মকর্তা ও ব্যক্তিগত কর্মকর্তাদের জন্য একই ধরনের ই-নথি প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হবে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে এটুআই এই কর্মশালা পরিচালনা করছে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ