আজকের শিরোনাম :

সরকারি কর্মচারীদের কর্মদক্ষতা বৃদ্ধি করতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ জানুয়ারি ২০২০, ১৯:৪৬

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন দক্ষ জনপ্রশাসন গড়ার লক্ষ্যে সরকারি কর্মচারীদের কর্ম দক্ষতা বৃদ্ধির আহ্বান জানিয়েছেন। প্রতিমন্ত্রী আজ জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত “দক্ষ মানবসম্পদ উন্নয়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দর্শন” শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতাকালে এ কথা বলেন।  

প্রতিমন্ত্রী বলেন, একটি জাতি কতটা উন্নত হবে তা নির্ভর করে ওই জাতিতে কত বেশি কর্মদক্ষ জনসম্পদ রয়েছে তার ওপর। বঙ্গবন্ধু এটি উপলব্ধি করতে পেরেছিলেন। তাই তিনি এদেশের মানুষকে দক্ষ জনসম্পদে পরিণত করার জন্য ব্যাপক উদ্যোগ গ্রহণ করেছিলেন। আমাদেরও জাতির পিতার দেখানো পথ অনুসরণ করে জনসংখ্যাকে জনসম্পদে পরিণত করতে হবে।

প্রতিমন্ত্রী এ সময় সরকারি কর্মচারীদের ওপর অর্পিত দায়িত্ব সময় মত এবং সঠিকভাবে পালন করে দেশকে আরো সম্মানজনক অবস্থানে প্রতিষ্ঠিত করার আহ্বান জানান। তিনি এ সময় নীতি প্রণয়ন ও বাস্তবায়নে জড়িত সকলকে দক্ষ জনসম্পদ তৈরির লক্ষ্যে আন্তরিকভাবে কাজ করার আহ্বান জানান।   
জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব দুলাল কৃষ্ণ সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক মুখ্য আলোচক হিসেবে আলোচনায় অংশগ্রহণ করেন।
 

এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ