‘মানুষের ভোগান্তির বিষয়গুলো লক্ষ্য রেখে কাজ করতে হবে’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ জানুয়ারি ২০২০, ১৫:৩৯

সরকারি প্রতিষ্ঠনগুলোর বিরোধের কারণে মানুষের যেন ভোগান্তি না হয়, সে বিষয়গুলো লক্ষ্য রেখে সরকারি কর্মকর্তাদের কাজ করার নির্দেশনা দিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, বিভিন্ন সমস্যা সমাধানে মানুষের সেবার বিষয়টি মাথায় রেখে সরকার এবং সরকারি প্রতিষ্ঠান ও সংস্থাগুলোর আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে। বাস্তবতার নিরিখে সবার সহযোগিতার মাধ্যমে সৃষ্ট বিরোধ নিষ্পত্তি সম্ভব।

আজ বৃহস্পতিবার মন্ত্রণালয়ের সভাকক্ষে বিআইডব্লিউটিএ এবং স্থানীয় সরকার বিভাগের আওতাধীন প্রতিষ্ঠানগুলোর মধ্যে দেশের বিভিন্ন স্থানে ফেরি ও লঞ্চঘাট বা পয়েন্ট নিয়ে সৃষ্ট বিরোধ নিষ্পত্তি সংক্রান্ত বৈঠকে তিনি এসব কথা বলেন।

সভায় জানানো হয়, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কতৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এবং স্থানীয় সরকার বিভাগের আওতাধীন প্রতিষ্ঠানগুলোর মধ্যে দেশের বিভিন্ন স্থানে ২৪টি ফেরী, লঞ্চ, খেয়া ও গুদারাঘাট বা পয়েন্ট পরিচালনা নিয়ে বিরোধ রয়েছে। রেভিনিউ শেয়ারিং ও সমন্বয়ের মাধ্যমে সৃষ্ট সমস্যার সমাধান সম্ভব। এ লক্ষ্যে শিগগিরই আন্তঃমন্ত্রণালয় বৈঠক করে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রীর সভাপতিত্বে বৈঠকে অন্যদের মধ্যে মন্ত্রণালয়ের সচিব মোঃ আবদুস সামাদ, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ আব্দুল মান্নান, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব সোহরাব হোসেন ও বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর এম মাহবুব উল ইসলাম।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ