আজকের শিরোনাম :

পদত্যাগ করলেন আতিকুল ইসলাম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ ডিসেম্বর ২০১৯, ১৮:০৯

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদ থেকে পদত্যাগ করেছেন আতিকুল ইসলাম। সোমবার (৩০ ডিসেম্বর) বিকাল পৌনে চারটার দিকে তিনি পদত্যাগ করেন। পদত্যাগপত্রে স্বাক্ষর করে ডিএনসিসি সচিবের মাধ্যমে তা স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পাঠিয়েছেন।

আতিকুল ইসলাম বলেন, ‘একটু আগে পদত্যাগপত্রে স্বাক্ষর করে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পাঠিয়ে দিয়েছি। আইন অনুয়ায়ী মেয়র পদে থেকে কেউ নির্বাচন করতে পারবেন না।’

ডিএনসিসিতে সোমবারই ছিল তার শেষ অফিস। পদত্যাগের আগে করপোরেশনের কর্মকর্তা ও কাউন্সিলরদের সঙ্গে বৈঠক করেন তিনি।

এর আগে ডিএনসিসির আসন্ন নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে রোববার (২৯ ডিসেম্বর) তাকে মনোনয়ন দেয় ক্ষমতাসীন আওয়ামী লীগ। আইন অনুযায়ী, পদে থেকে কোনও মেয়র নির্বাচন করতে পারবেন না। আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে মেয়র ও কাউন্সিলর পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, ২০১৫ সালের ২৮ এপ্রিল ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে আনিসুল হক মেয়র পদে জয়লাভ করেন। আনিসুল হকের মৃত্যুর পর চলতি বছর ২৮ ফেব্রুয়ারিতে উপ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে জিতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়রের দায়িত্বে আসেন আতিকুল ইসলাম। ৮ লাখ ৪৯ হাজার ৩০২ ভোট পান তিনি। তৈরি পোশাক ব্যবসায়ীদের সংগঠন বিজিএমইএ-এর সাবেক এই সভাপতি আতিক এর আগে ব্যবসায়ী হিসেবেই পরিচিত ছিলেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ