আজকের শিরোনাম :

ঢাকা সিটি নির্বাচনে ৩৫ হাজার ইভিএম, ব্যবস্থাপনায় থাকছে সেনা সদস‌্য

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ ডিসেম্বর ২০১৯, ১৬:৫৮

কথা বলছেন জাতীয় পরিচয় নিবন্ধন অণুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম
জাতীয় পরিচয় নিবন্ধন অণুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম বলেছেন, ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচনে প্রায় ৩৫ হাজার ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হবে।

রোববার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন সচিবালয়ের সম্মেলন কক্ষে তিনি এই তথ্য জানান।

সাইদুল ইসলাম বলেন, নির্বাচন কমিশন থেকে আমাদের যেভাবে নির্দেশনা দেয়া হবে আমরা সেই অনুযায়ী নির্বাচন সুষ্ঠু করার জন্য কাজ করে যাব।

তিনি বলেন, সবাই যেন খুব সুন্দর করে ইভিএমে ভোট দিতে পারে সেজন্য আমরা সব ধরনের প্রস্তুতি নিয়েছি। প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার যারা রয়েছেন, তাদের আমরা প্রশিক্ষণ দিচ্ছি।

ইভিএম ব্যবস্থাপনায় থাকছে ৫২৮০ সেনা সদস‌্য

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে সব কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবস্থাপনায় সেনাবাহিনীর ৫ হাজার ২৮০ জন সদস্য থাকবেন বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী।

নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী

রোববার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এ তথ‌্য জানান তিনি।

নির্বাচন কমিশনার বলেন, দুই সিটি নির্বাচনের জন্য প্রয়োজনীয় ইভিএম ছাড়াও ৫০ শতাংশ বেশি ইভিএম প্রস্তুত থাকবে। ইভিএমে ভোটের ক্ষেত্রে স্বচ্ছতা থাকবে। আমাদের সকল প্রকার প্রস্তুতি নেয়া আছে। যাতে প্রার্থীরা সন্তুষ্ট থাকতে পারে, সে ব্যাপারে আমাদের পদক্ষেপ থাকবে।

রাজনৈতিক দলের মধ্যে ইভিএম নিয়ে বিতর্ক থাকলে পরীক্ষামূলক ভোটে সার্বিক ব্যবস্থা দেখতে দলগুলোকে আমন্ত্রণ জানানো হবে বলেও জানান তিনি।

তিনি আরো বলেন, প্রতি কেন্দ্রের টেকনিক্যাল সাপোর্টের জন্য দুজন করে সেনা সদস্য থাকবেন।

এই বিভাগের আরো সংবাদ