আজকের শিরোনাম :

আমরা জনগণের পুলিশ হতে চাই : আইজিপি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ ডিসেম্বর ২০১৯, ০০:৩৪

থানাকে জনগণের বিশ্বাস ও আস্থার জায়গা হিসেবে গড়ে তুলতে চান পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। তিনি বলেন, ‘আমরা পুলিশকে জনগণের কাছে নিয়ে যেতে চাই। আমরা মানবিক পুলিশ হতে চাই, জনগণের পুলিশ হতে চাই।’

শনিবার (২৮ ডিসেম্বর) দুপুরে রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতির ৩৭তম বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এ সময় আইজিপি অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে বলেন, ‘অবসরে যাওয়া পুলিশ কর্মকর্তারা আমাদের পথ প্রদর্শক। পুলিশ থেকে অবসর নিলেও আপনারা আজীবনই পুলিশ। আপনারা অবসরের পরেও মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে কাজ করতে পারেন। সমাজের মানুষকে সচেতন করতে পারেন। এভাবে সবার সম্মিলিত প্রচেষ্টায় আমরা নিরাপদ বাংলাদেশ গড়ে তুলতে পারবো।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি ও সাবেক আইজিপি মো. আবদুর রউফ। এতে বক্তব্য রাখেন– সহসভাপতি ও সাবেক ডিআইজি ওয়ালিয়ার রহমান এবং মহাসচিব মো. রফিকুল ইসলাম। অনুষ্ঠানে সমিতির পাঁচজন বয়োজ্যেষ্ঠ সদস্যকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। আইজিপি তাদের হাতে স্মারক তুলে দেন।

অনুষ্ঠানে কমিউনিটি পুলিশিং এবং সমাজসেবামূলক কাজে বিশেষ অবদানের জন্য তিনজন পুলিশ কর্মকর্তাকে ‘এসএম আহসান স্মৃতি পুরস্কার’-এ ভূষিত করা হয়। পুরস্কারপ্রাপ্তরা হলেন– দিনাজপুরের হাকিমপুর সার্কেলের সিনিয়র এএসপি মো. আখিউল ইসলাম, কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মামুন-অর-রশিদ ও মানিকগঞ্জ সদর থানার কমিউনিটি পুলিশিং অফিসার (সিপিও) উপপরিদর্শক (এসআই) মো. হারেস সিকদার।

নির্যাতনের শিকার নারী ও শিশুর সুরক্ষায় ভিকটিম সাপোর্ট এবং সমাজসেবা কার্যক্রমে বিশেষ অবদানের জন্য ‘প্রফেসর অনামিকা হক লিলি-ড. এম এনামুল হক অ্যাওয়ার্ড’ পান বগুড়ার গাবতলী সার্কেলের এএসপি সাবিনা ইয়াসমিন। এছাড়াও সমিতি এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া ২৪ জন কৃতী শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি প্রদান করে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ