আজকের শিরোনাম :

উন্নয়নের ধারা ব্যাহত করার চেষ্টা করলে সমুচিত জবাব দেয়া হবে : আইনমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ ডিসেম্বর ২০১৯, ১৯:০১ | আপডেট : ১৩ ডিসেম্বর ২০১৯, ১৯:০৬

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি বলেন, বিএনপি’র নেতারা কথায় কথায় মিথ্যা কথা বলে। এই দেশের আইন বা কোন প্রতিষ্ঠানের প্রতি তাদের শ্রদ্ধা নাই, এটা তাদের কাজ কর্ম ও কথা বার্তায় বুঝিয়েছেন। তাদের বিপক্ষে কোন আদেশ ও রায় গেলে তারা এইটা মানি না ওইটা মানি না ও এটা ঠিক না ওটা ঠিক না বলেন।

মন্ত্রী বলেন, খালেদা জিয়ার ৬ জন চিকিৎসক বলেছেন বাংলাদেশেই চিকিৎসা করা সম্ভব। তিনি চিকিৎসা করাবেন না। মন্ত্রী বলেন, আমাদের চিকিৎসা যদি বাংলাদেশে হয়, উনার চিকিৎসা হবে না কেন। মন্ত্রী আরো বলেন, বাংলাদেশের সবচেয়ে বড় হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসা করা হচ্ছে। সেখানেও রক্ত নেয়ার প্রয়োজন হলে উনার প্রছন্দমত ইবনে সিনা হাসপতাল থেকে টেকনেশিয়ান আনতে হচ্ছে। মন্ত্রী বলেন. শেখ হাসিনার উন্নয়নের ধারা ব্যহত করার চেষ্টা করলে তাদের সমুচিত জবাব দেয়া হবে।

আজ শুক্রবার (১৩ ডিসেম্বর) বিকালে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় এবং গণপূর্ত অধিদপ্তরের বাস্তবায়নে দি কসবা কো-অপারেটিভ কর্পোরেশন লিমিটেড থেকে খরিদকৃত ভূমিতে প্রায় ১৩ কোটি টাকা ব্যয়ে কসবা উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলি বলেন।

উপজেলা নির্বাহী অফিসার মাসুদ উল আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন; আইন সচিব গোলাম সারওয়ার, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রাশেদুল কাওসার ভূইয়া জীবন, আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার তাহমিনা আক্তার রেইনা, উপজেলা আওয়ামী লীগ যুগ্ম আহ্বায়ক এম. জি হাক্কানী, কাজী মো. আজহারুল ইসলাম, রুহুল আমিন ভূইয়া বকুল, কসবা পৌর মেয়র মো. এমরান উদ্দিন জুয়েল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মনির হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা সিদ্দিকী, উপজেলা যুবলীগ সভাপতি এম. এ আজিজ, সাধারণ সম্পাদক মো. সফিকুল ইসলাম, উপজেলা ছাত্রলীগ আহবায়ক মো. আফজাল হোসেন রিমন, যুগ্ম আহবায়ক কাজী মানিক, মো. আশরাফুল ইসলাম। অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন আড়াইবাড়ি সাঈদিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ গোলাম সারোয়ার সাঈদী এবং প্রধান অতিথিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স রূপা এন্টারপ্রাজের সত্তাধিকারী এম.এ আজিজ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন পৌর কাউন্সিলর মো. আবু জাহের।


আইনমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিত করেছেন। ২১০০ সালে বাংলাদেশ কেমন হবে, তিনি তেমন পরিকল্পনা নিয়েছেন। যাতে করে ভবিষ্যত প্রজন্ম সেই পরিকল্পনা গ্রহণ করে দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে পারে।  কিন্তু  বিএনপি-জামায়াতের দোষররা এই দেশকে ব্যর্থ রাষ্ট্র  হিসেবে পরিণত করতে চায়। মন্ত্রী আরো বলেন, বিএনপি-জামাত বাংলাদেশকে চায় না। তাদের আইনজীবীদের বক্তৃতা শুনে ও ডাক্তারী রিপোর্ট দেখে আদালত খালেদা জিয়াকে জামিন দেয়ার প্রয়োজন মনে করেনি। তিনি তেমন কোনো গুরুতর অসুস্থ নন। এই কারণে আপিল বিভাগ তাকে জামিন দেয়নি।

পরে মন্ত্রী দি-কসবা কো-অপারেটিভ কর্পোরেশন লিমিটেড এর অফিস উদ্বোধন করেন। এ সময় আইন সচিব গোলাম সারওয়ার, উপজেলা চেয়ারম্যান এডভোকেট রাশেদুল কাওসার ভূইয়া জীবন, উপজেলা নির্বাহী অফিসার মাসুদ উল আলম, কসবা প্রেসক্লাব সভাপতি মো. সোলেমান খানসহ উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে দি কসবা কো-অপারেটিভ কর্পোরেশন লিমিটেড সভাপতি সওকত রেজা রতন প্রধান অতিথিকে শাল চাদর ও উত্তরীয় পরিয়ে দেন। এর পূর্বে মন্ত্রী উপজেলার কাইমপুর ইউনিয়নের কামালপুর এলাকায় শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নিজস্ব অর্থায়নে প্রায় ১৮ কেটি টাকা ব্যয়ে কসবা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

সন্ধ্যায় উপজেলা পরিষদ মিলনায়তনে আইনমন্ত্রী আনিসুল হক এর নিজস্ব অর্থায়নে শীতার্তদের মাঝে তিনি কম্বল বিতরণ করেন। তাছাড়া মহিলা বিষয়ক মন্ত্রণালয়ের নিজস্ব অর্থায়নে হতদরিদ্রদের মাঝে সেলাই মেশিন বিতরণ করেছেন।

 

 এবিএন/অলিউল্লাহ সরকার/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ