আজকের শিরোনাম :

জাতির পিতার সমাধিতে নতুন সেনাপ্রধানের শ্রদ্ধা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ জুন ২০১৮, ১৩:৩৭

গোপালগঞ্জ, ২৬ জুন, এবিনিউজ : গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশ সেনাবাহিনীর নবনিযুক্ত সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ।

আজ বুধবার সকাল ১০টায় হেলিকপ্টারযোগে টুঙ্গিপাড়ায় পৌঁছে সোয়া ১০টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন সেনাপ্রধান। 

এ সময় বিউগলের সুরে সেনাবাহিনীর একটি চৌকস দল নতুন সেনাপ্রধানকে গার্ড অব অনার প্রদান করেন।

পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে সুরা ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন সেনাপ্রধান। শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্সে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লেখেন।

এ সময় তার সঙ্গে ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল নাঈম আশফাক চৌধুরী, এসবিপি, ওএসপি, পিএসসি ও ১০৫ পদাতিক ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এস এম সালাহউদ্দিন ইসলাম, বিপি, এসপিপি, এনডিসি, পিএসসি উপস্থিত ছিলেন।

এর আগে বুধবার তিনি সকাল ১০টায় বাংলাদেশ বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে করে টুঙ্গিপাড়া হ্যালিপ্যাডে অবতরণ করেন। সেখান থেকে সড়কপথে তিনি বঙ্গবন্ধুর সমাধিতে আসেন। বেলা ১১টার দিকে তিনি হেলিকপ্টারযোগে টুঙ্গিপাড়া ত্যাগ করেন।

সোমবার বাংলাদেশ সেনাবাহিনীপ্রধানের দায়িত্ব বুঝে নেন আজিজ আহমেদ। সেনা সদর দফতরে সেনাপ্রধানের কক্ষে বিদায়ী সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক তার উত্তরসূরির কাছে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব হস্তান্তর করেন।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ