আজকের শিরোনাম :

সরকার আলেম সমাজকে সাথে নিয়ে দেশের উন্নয়ন করতে চায় : ধর্ম প্রতিমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ নভেম্বর ২০১৯, ২০:১৭

ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব এডভোকেট শেখ মো. আব্দুল্লাহ বলেছেন, দেশের কওমী, আলিয়া, পীর-মাশায়েখ-সহ সকল ধারার ওলামায়ে কেরামের মধ্যে সেতুবন্ধ রচনা করে ঐক্যবদ্ধ প্লাটফরম তৈরি করা হবে। উন্নয়নমূলক কর্মকাণ্ডে দেশের আলেম সমাজকে আরো বেশি সম্পৃক্ত করা হবে।

প্রতিমন্ত্রী আজ ঘাটারচর, কেরানীগঞ্জ, ঢাকার মসজিদুল আজিজ এ মসজিদ উন্নয়নের জন্য সুধী সমাবেশে  প্রধান অতিথির  বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, সাম্প্রতিক বছরগুলোতে দেশে সন্ত্রাস, জঙ্গিবাদ ও উগ্রবাদবিরোধী জনসচেতনতামূলক কার্যক্রমে এ দেশের ইমাম, খতিব-সহ সমগ্র আলেম সমাজ অত্যন্ত আন্তরিকভাবে তাদের দায়িত্ব পালন করেছেন। তাঁদের খুতবা, বয়ান, ওয়াজ মাহফিল এবং আলোচনার মাধ্যমে এদেশের মানুষকে সচেতন করেছেন। এর ফলে জঙ্গিবাদ, উগ্রবাদ ও সন্ত্রাস নিয়ন্ত্রণে বাংলাদেশ সাফল্য অর্জন করেছে; যা ইতোমধ্যে বিশ্বব্যাপী সুনাম অর্জন করেছে।

প্রতিমন্ত্রী বলেন, জনগণকে রাজনৈতিক ও প্রশাসনিক মোটিভেশনের পাশাপাশি ধর্মীয় মোটিভেশনর মাধ্যমে সন্ত্রাস, জঙ্গিবাদ ,মাদক, বাল্য বিবাহ-সহ নানাবিধ সামাজিক সমস্যার বিষয়ে আরও জোরালোভাবে সচেতন করতে হবে। এক্ষেত্রে দেশের সর্বস্তরের ওলামায়ে কেরাম, পীর-মাশায়েখদের ঐক্যবদ্ধ হওয়ার কোনো বিকল্প নেই ।

অনুষ্ঠানে বক্তব্য  রাখেন সাবেক খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম,  জামেয়া আরাবিয়া রাহমানিয়া, ঢাকা এর প্রিন্সিপাল মুফতি মাহফুজুল হক, হজ এজেন্সিজ এসোসিয়েশন অভ্ বাংলাদেশ (হাব) এর সভাপতি এম শাহাদাত হোসাইন তাসলিম, হামদর্দ  ল্যাবরেটরিজ (ওয়াকফ) এর ব্যবস্থাপনা পরিচালক ড. হাকীম ইউসুফ হারুন ভূঁইয়া প্রমুখ।
 

এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ