আজকের শিরোনাম :

দেশের পথে পেঁয়াজবাহী বিমান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ নভেম্বর ২০১৯, ২০:১০ | আপডেট : ২০ নভেম্বর ২০১৯, ২১:০০

মিশর থেকে পেঁয়াজবহনকারী বিমানটি বুধবার দেশে আসার কথা থাকলেও দিনভর আসেনি। পেঁয়াজের এ চালানটি আজ রাতেই এসে পৌঁছাবে বলে জানিয়েছে কাস্টমস অফিস।

কাস্টমস অফিস বলছে, আগামীকাল বৃহস্পতিবার রাজধানীর বাজারে উড়োজাহাজে করে আসা পেঁয়াজ পাওয়া যাবে। পেঁয়াজ উড়োজাহাজে করে আসার পথে। এসে পৌঁছলে রাতেই খালাস করা হবে।

কাস্টমস সূত্র জানায়, মঙ্গলবার মিশর থেকে উড়োজাহাজে পেঁয়াজ আসার কথা ছিল। কিন্তু কিছু জটিলতার কারণে তা আসতে পারেনি। এরপর বুধবারে তা এসে পৌঁছাবে এবং বাজারে পাওয়া যাবে বলে কাস্টমস অফিস থেকে জানানো হয়েছিল। কিন্তু বুধবারে দিনের বেলাতেও আসেনি, তবে বুধবার রাতেই এসে পৌঁছাবে।

পেঁয়াজ আসার সাথে সাথেই খালাস করার জন্য কাগজপত্রসহ সব ধরনের প্রস্তুতি নিয়ে রাখা হয়েছে বলে জানিয়েছেন কাস্টমস কর্মকর্তারা।

এ বিষয়ে ঢাকা কাস্টমস হাউজের কমিশনার মোয়াজ্জেম হোসেন গণমাধ্যমকে বলেন, আজ (বুধবার) পেঁয়াজ আসছে দেশে। ইতোমধ্যে আমরা কয়েকটি চালানের অ্যাসেসমেন্ট করে ফেলেছি। রাত ১২ টার পরই ডেলিভারি দেয়া হবে। আমাদের যাবতীয় কাজ সম্পন্ন করা হয়েছে।

উল্লেখ্য, গত ২৯ সেপ্টেম্বর ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেয়ায় দেশের বাজারে লাগামহীন হয়ে পড়ে পেঁয়াজের দাম। সংকট মোকাবেলায় মিয়ানমার, মিশর, তুরস্কসহ কয়েকটি দেশ থেকে পেঁয়াজ আমদানি করে বাংলাদেশ। কিন্তু জলপথে জাহাজে এসব পেঁয়াজ আসতে প্রায় এক মাস লেগে যায়। দ্রুত সংকট মেটাতে উড়োজাহাজে পেঁয়াজ আানার সিদ্ধান্ত নেয় সরকার।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ