আজকের শিরোনাম :

পর্দাকাণ্ডে ৩ ডাক্তারকে দুদকের জিজ্ঞাসাবাদ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ নভেম্বর ২০১৯, ০১:৪৭

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পর্দাকাণ্ডে দুর্নীতির অনুসন্ধান করতে ৩ ডাক্তারকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সাড়ে ৩৭ লাখ টাকার পর্দাসহ ১৬৬টি চিকিৎসা সরঞ্জাম কেনাকাটার ঘটনা দেশজুড়ে আলোচিত হয়। এরপর দুদকসহ সংশ্লিষ্টদের টনক নড়ে। তিন চিকিৎসক হলেন- ফরিদপুর মেডিকেল কলেজের সিনিয়র কনসালটেন্ট ডা. শেখ আবদুল, ডা এমানুল করিম ও ডা. মিজানুর রহমান।

বুধবার (১৩ নভেম্বর) দুদকের প্রধান কার্যালয়ে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। সংস্থাটির জনসংযোগ দপ্তর এ তথ্য নিশ্চিত করেছে।

এ ঘটনা অনুসন্ধানে গত অক্টোবরে মাঠে নামে দুদকের উপপরিচালক শামছুল আলমের নেতৃত্বে একটি দল। অনুসন্ধান দলের অন্য সদস্যরা হলেন- উপসহকারী পরিচালক মো. সহিদুর রহমান ও ফেরদৌস রহমান। ওই দল যন্ত্রপাতি ও সরঞ্জামাদি স্পেসিফিকেশন অনুযায়ী যাচাই ও মূল্য নির্ধারণে সরেজমিনে পরিদর্শনে যায়।

জানা যায়, হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউতে) রোগীকে আড়াল করে রাখার এক সেট পর্দার দাম ৩৭ লাখ ৫০ হাজার টাকা দেখানো হয়।

২০১২ থেকে ২০১৬ সালের মধ্যে মেসার্স অনিক ট্রেডার্স অতিরিক্ত বিল দেখিয়ে ৫২ কোটি ৬৬ লাখ ৭১ হাজার ২০০ টাকার ১৬৬টি যন্ত্রপাতি সরবরাহ করে। যেখানে এগুলোর প্রকৃত বাজার মূল্য ১১ কোটি ৫৩ লাখ ৪৬৫ টাকা। এরইমধ্যে অনিক ট্রেডার্স ৪১ কোটি ১৩ লাখ ৭০ হাজার ৭৩৭ টাকার বিল উত্তোলন করে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ