আজকের শিরোনাম :

‘শেখ রাসেল মানে থেমে না থাকার স্বপ্ন’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ অক্টোবর ২০১৯, ২০:০৯

আগামীকাল ১৮ অক্টোবর ২০১৯ শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়স্থ ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের ছাত্র শহিদ শেখ রাসেলের ৫৫ তম শুভ জন্মবার্ষিকী। এ উপলক্ষে স্কুল কর্তৃপক্ষ ও প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন ইউলেসা’র যৌথ উদ্যোগে আজ (১৭ অক্টোবর) বৃহস্পতিবার  স্কুল মিলনায়তনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

আলোচনায় বক্তারা বলেন, ১৯৭৫ সনের ১৫ আগস্টের ঘটনার হন্তারকরা দেশের ইতিহাসের চলার পথ স্তব্ধ করে দিতে চেয়েছিল। সেই দিন তাদের নগ্ন থাবা থেকে রেহাই পায়নি এই স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র শেখ রাসেলও। শেখ রাসেল ছিল একজন মেধাবী, পরিশ্রমী ও নিয়মানুবর্তী ছাত্র এবং সকল শিশু-কিশোরের জন্য আদর্শ। তার পদচারণায় ধন্য হয়েছে এই স্কুলের মাটি। শেখ রাসেল মানে-গতি, থেমে না থাকার স্বপ্ন। আমাদের অন্তরে, চলার পথে আর অপার সম্ভাবনায় রাসেল আজও বেঁচে আছে। সেই সম্ভাবনাকে বাস্তবায়ন করতে হবে আজকের তরুণদের।

মানবিক বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে স্কুল ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সেলিনা বানুর সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন সাহিত্যিক-সাংবাদিক আনিসুল হক, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক সৈয়দা তাহমিনা আখতার, উপাধ্যক্ষ সেলিনা আক্তার, ইউলেসা’র সভাপতি নাইম আহমেদ খান ও সাধারণ সম্পাদক আনিসুর রহমান সরকার লিটু প্রমুখ। এতে উপস্থিত ছিলেন স্কুলের প্রাক্তন ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থী এবং শহিদ শেখ রাসেলের সহপাঠী বন্ধুরা।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ