আজকের শিরোনাম :

গাজীপুরে সব কলকারখানা ২৬ জুন বন্ধ রাখার নির্দেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জুন ২০১৮, ২১:৫৩

ঢাকা, ২১ জুন, এবিনিউজ : গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ হবে আগামী ২৬ জুন। ভোট উপলক্ষে ওইদিন এ নির্বাচনী এলাকার সব সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান ও কলকারখানা বন্ধ রাখার জন্য নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার আগারগাঁওয়ে নির্বাচন ভবনে ব্যবসায়ীদের সংগঠন বিজেএমইএ এবং বিকেএমইএ, সংশ্লিষ্ট মন্ত্রণালয়সহ পুলিশ-প্রশাসনের সঙ্গে আইন-শৃঙ্খলা সংক্রান্ত এক বৈঠকে এ আহ্বান জানানো হয়েছে।

বৈঠক শেষে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, গাজীপুর সিটি নির্বাচনকে কেন্দ্র করে আজ ব্যবসায়ী সংগঠনের নেতাদের সঙ্গে বৈঠক হয়েছে। এ সময় নির্বাচন কমিশন ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন যাতে করে ওই দিন গাজীপুরের সব কলকারখানা বন্ধ থাকে।

নির্বাচনের পরে যেকোনো এক ছুটির দিনে কারখানা খোলা রেখে ব্যবসায়ীদের পুষিয়ে নেওয়ার জন্য পরামর্শ দিয়েছে কমিশন। সব কলকারখানা বন্ধ নিশ্চিত করার জন্য পুলিশকে নির্দেশনা দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

সচিব বলেন, আগামী ২৪ জুন রাত ১২টা থেকে জরুরি সার্ভিস ব্যতীত অন্য সব যানবহন বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। যেমন- অ্যাম্বুলেন্স, ডাক বিভাগ, ফায়ার সার্ভিস ও সিটির ময়লাবাহী গাড়িগুলো জরুরি সার্ভিসের আওতায় পড়ে। আর পণ্যবাহী ট্রাক বিশেষ করে শিপমেন্ট ২৫ তারিখ মধ্যরাত থেকে ২৬ তারিখ মধ্যরাত পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ভোট সুষ্ঠু করতে, এই সিটির ৫৭ ওয়ার্ডের জন্য ৩৪ প্লাটুন বিজিবি মোতায়েন করার সিদ্ধান্ত হয়েছে। নির্বাচনে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট থাকবে ৫৭ জন, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট থাকবে ১৯ জন এবং প্রতিটি সাধারণ কেন্দ্রে ২২ জন এবং গুরুত্বপূর্ণ কেন্দ্রে ২৪ জন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে।

এছাড়া পুলিশ, র‍্যাব আইন-শৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ত সংখ্যক সদস্য মোতেয়েন থাকবে। যাতে করে কোনো ধরনের বাজে পরিস্থিতির সৃষ্টি না হয়। এছাড়াও আমাদের কমিশনের পক্ষ থেকে ৫৭ জন নির্বাচন পর্যাবেক্ষকসহ দেশি-বিদেশি আরো পর্যাবেক্ষক থাকবে, যোগ করেন তিনি।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ