আজকের শিরোনাম :

কারওয়ান বাজারে অবৈধ স্থাপনা উচ্ছেদ ডিএনসিসির

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০১৯, ১২:৫০ | আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০১৯, ১৫:০২

রাজধানীর কারওয়ান বাজারে সড়ক ও ফুটপাতের পাশে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে নেমেছে ঢাকা উত্তর সিটি করপোশেন (ডিএনসিসি)।

আজ বৃহস্পতিবার বেলা ১১টা থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট সগির হোসেন ও সাজিদ আনোয়ারের নেতৃত্বে রেললাইনের পাশ থেকে অভিযান শুরু হয়।

অভিযানে কারওয়ান বাজারের পূর্বপ্রান্তে রেললাইন ঘেঁষা ফলের আড়ত, আওয়ামী লীগের চারটি সহযোগী সংগঠনের কার্যালয়, জনতা টাওয়ারের সামনে জাতীয় পার্টির অঙ্গসংগঠনের একটি কার্যালয় ও কামারপট্টি উচ্ছেদের কবলে পড়ে।

জানা গেছে,  ২২ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া উচ্ছেদ অভিযান এক একটি এলাকা ধরে পরিচালনা করা হবে। ওই এলাকার ফুটপাত-সড়ক যতদিন পর্যন্ত দখলমুক্ত না হবে ততক্ষণ পর্যন্ত সেই এলাকায় অভিযান পরিচালিত হবে। সেক্ষেত্রে এক এলাকার উচ্ছেদ অভিযান শেষ করতে যদি ৫-১০ দিন সময়ও লাগে তবু তা করা হবে।

কারওয়ানবাজারসহ আশপাশের যেসব এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালিত হবে তা হলো- অঞ্চল-৫ এর ২৬ নম্বর ওয়ার্ডের ফার্মগেট পুলিশ বক্স থেকে বিজয় সরণি, পান্থপথ সিগন্যাল থেকে সোনারগাঁও ফোয়ারা, জাহাঙ্গীর টাওয়ার থেকে এফডিসি রেলগেট, হলিক্রস কলেজ থেকে তেজগাঁও রেলগেট, তেজগাঁও রেলস্টেশন রাস্তার দুই পাশের ফুটপাত, জনতা টাওয়ার থেকে পেট্রোবাংলা, ঢাকা ওয়াসার বাইলেন রাস্তার এক পাশের ফুটপাত, প্রথম আলো ভবনের দক্ষিণ পাশের ফুটপাত, ডিআইটি মার্কেট থেকে বিটিএমসি ভবন।

এ ছাড়া ২৭ নম্বর ওয়ার্ডের ইন্দিরা রোড থেকে টিএন্ডটি খেলার মাঠ, ইন্দিরা রোড বাইলেন রাস্তা এবং গ্রিন রোড সিগন্যাল থেকে ফার্মভিউ সুপার মার্কেট এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালিত হবে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ