আজকের শিরোনাম :

বিচারকদের এজলাসকক্ষে বঙ্গবন্ধুর ছবি টানানোর নির্দেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০১৯, ২১:২০

সুপ্রিম কোর্টসহ দেশের সকল বিচারকদের এজলাসকক্ষে বঙ্গবন্ধুর ছবি টানানোর নির্দেশনা দিয়ে জরুরি বিজ্ঞপ্তি দিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়।

সোমবার (২৩ সেপ্টেম্বর) সিনিয়র সহকারী সচিব (প্রশাসন) তৈয়বুল হাসান স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এ নির্দেশ প্রদান করা হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশের অধস্তন আদালতের সকল এজলাস/কোর্টরুমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি টানানো ও সংরক্ষণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো। 

এতে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল, জেলা ও দায়রা জজ সমপর্যায়ের বিচারক, মহানগর দায়রা জজ, বিভাগীয় স্পেশাল জজ, স্পেশাল জজ, বিচারক, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল, বিচারক দ্রুত বিচার ট্রাইব্যুনাল, সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনাল, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ট্রাইব্যুনাল, চিফ মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট, অতিরিক্ত জেলা জজ সম পর্যায়ের বিচারক, যুগ্ম জেলা জজ সমপর্যায়ের বিচারক সিনিয়র সহকারী জজ সমপর্যায়ের বিচারক ও সহকারী জজ সমপর্যায়ের বিচারকসহ সংশ্লিষ্টদের এই তথ্য জানানো হয়।

গত ২৯ আগস্ট সুপ্রিম কোর্টসহ দেশের সব আদালতের এজলাস কক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি টানানো, প্রদর্শন এবং সংরক্ষণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এরই আলোকে এই জরুরি বিজ্ঞপ্তি জারি করেছে মন্ত্রণালয়। 

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ