আজকের শিরোনাম :

মিনিস্টার কারখানায় আগুনে শত কোটি টাকার ক্ষতির দাবি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৫৪

গাজীপুরের ধীরাশ্রম এলাকায় মাইওয়ান গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান মিনিস্টার ইলেকট্রনিক্স কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডটি বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে দাবি করেছেন কারখানা কর্তৃপক্ষ। এছাড়া এই আগুনে কারখানার বিপুল পরিমাণ টেলিভিশন হোম অ্যাপ্লায়েন্সসহ বিভিন্ন মালামাল পুড়ে একশ কোটি টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানানো হয়েছে এক সংবাদ সম্মেলনে।

আজ শনিবার বেলা ১১টার পর সংবাদ সম্মেলনে কারখানার চেয়ারম্যান এম এ রাজ্জাক খান রাজ বলেন, অগ্নি নিরাপত্তাসহ আগুন নেভানোর সকল সরঞ্জাম কারখানায় বিদ্যমান ছিল। যেহেতু এই প্রতিষ্ঠান সকল মালামাল প্লাস্টিক জাতীয় সে কারণে অগ্নিনির্বাপণ সরঞ্জাম থাকা সত্ত্বেও আগুন ব্যাপক আকার লাভ করে। এবং বিপুল পরিমাণ ক্ষয়ক্ষতি হয়। 

তিনি বলেন, প্রাথমিকভাবে অগ্নিকাণ্ডটি বৈদ্যুতিক শট সার্কিট থেকে হয়েছে বলে মনে করা হচ্ছে তবে বিস্তারিত তদন্তের পর বলা যাবে। আগুনে বিভিন্ন মালামাল পুড়ে কারখানার ১০০ কোটি টাকারও বেশি ক্ষয়ক্ষতি হয়েছে। আমি এই ক্ষতি কাটিয়ে ওঠার জন্য প্রধানমন্ত্রীসহ সকলের সহযোগিতা কামনা করছি। সবার সহযোগিতায় যেহেতু কারখানাটি বীমা করা আছে তাই আমি মনে করি আমরা আবার ঘুরে দাঁড়াতে সক্ষম হব। এসময় কারখানা পর্যবেক্ষণ সুবিধার্থে তিনদিনের সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সকালে সকালে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট ছয় ঘণ্টার চেষ্টায় আগুন নেভায়।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ