১১০০ টন কয়লা নিয়ে জাহাজডুবি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৩১

মাদার ভেসেল থেকে ১১০০ টন কয়লা নিয়ে কর্ণফুলী নদীর ১৫ নম্বর ঘাটের দিকে যাওয়ার সময় এমভি হীরা পর্বত-৮ নামের একটি লাইটার জাহাজ বঙ্গোপসাগরে ডুবে গেছে। 

আজ বৃহস্পতিবার (১২ জাহাজ) সকাল ১০টার দিকে সাঙ্গু গ্যাস ফিল্ড সংলগ্ন সন্দ্বীপ চ্যানেলে উত্তাল ঢেউয়ের কারণে জাহাজটি ডুবে যায়। 

লাইটার জাহাজ নিয়ন্ত্রণকারী সংস্থা ওয়াটার ট্রান্সপোর্ট সেলের নির্বাহী পরিচালক মাহবুব রশিদ বলেন, কয়লা নিয়ে ঢাকা যাওয়ার পথে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে বৃষ্টির মধ্যে উত্তাল সাগরে হেরা পবর্ত-৮ ডুবে যায়। বন্দরের বর্হিনোঙরে আয়নিক স্পিরিট নামের একটি মাদার ভেসেল থেকে গত পরশু হেরা পবর্ত-৮ এ কয়লা তোলা শুরু হয়। আবহাওয়া খারাপ থাকায় গতকাল জাহাজটি রওনা হতে পারেনি। আজ ভোরের দিকে রওনা হয়ে সাঙ্গু গ্যাস ফিল্ড সংলগ্ন সাগরে দুর্ঘটনায় পড়ে।

তিনি বলেন, ওই জাহাজে মোট ১২ জন নাবিক ছিলেন বলে আমরা জানতে পেরেছি। তাদের মধ্যে কয়েকজনকে উদ্ধার করা গেছে। অধিকাংশই এখনো নিখোঁজ। কোস্টগার্ড ও নৌবাহিনী সেখানে কাজ করছে।

বাংলাদেশ নৌবাহিনীর লেফটেন্যান্ট কমান্ডার মোহাম্মদ হাসান বলেন, নিখোঁজ নাবিকদের উদ্ধারে বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ বিএনএস বঙ্গবন্ধু, বিএনএস দুর্জয়, বিএনএস নিমূর্ল অভিযান পরিচালনা করছে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ