আজকের শিরোনাম :

আশ্রিত রোহিঙ্গাদের নিয়ে অশুভ খেলায় মেতেছে একটি মহল : নাসিম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৫২

আওয়ামীলীগ প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, একটি মহল দেশে আশ্রিত রোহিঙ্গাদের নিয়ে অশুভ খেলায় মেতে উঠেছে। দলমত নির্বিশেষে রোহিঙ্গা সমস্যা সমাধানে আর্ন্তজাতিক চাপ সৃস্টি করতে হবে। অনেক উন্নত দেশ যেখানে শরনার্থীদের আশ্রয় দিতে ভয় পেলেও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিক কারণে প্রায় সাড়ে ১১ লাখ রোহিঙ্গা শরনার্থী আশ্রয় দিয়েছেন।

আজ বুধবার বিকেলে বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড় মুলিবাড়ি চেক পোষ্টের কাছে নির্মানাধীণ ট্রমা হাসপাতাল নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, সেই রোহিঙ্গারা একটি মহলের কাঁধে ভর করে এখন নানা অপরাধে জড়িয়ে পড়েছে।

তিনি বন্ধুপ্রতিম চীন, ভারত, রাশিয়া এমনকি আমেরিকার প্রতি রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সরকারের কাছে আন্তর্জাতিক চাপ সৃষ্টির আহবান জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে দেশে রাজনৈতিক স্থিতিশীলতা, আইন শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নসহ শান্তি বিরাজ করায় উন্নযনধারা অব্যাহত রয়েছে। তিনি সড়কপথে বঙ্গবন্ধু সেতু পেরিয়ে মুলিবাড়িতে পৌছে প্রথমেই জাতীয় চারনেতার অন্যতম শহীদ এম,মনসুর আলীর ম্যুড়ালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নীরবতা পালন করেন।

এ সময় স্বাস্থ্য ও প্রকৌশল অদিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ জাকির হোসেন, সহকারী প্রকৌশলী মাহবুবা আক্তার, উপ- সহকারী প্রকৌশলী ফারুক আহমেদ, জেলা যুবলীগ সভাপতি রাশেদ ইউসুফ জুয়েল, জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক এ্যাড আব্দুল হাকিম, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জিহাদ আল ইসলাম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আসাদুজ্জামান সোহেল প্রমুখ। পরে তিনি কাজিপুরের বেড়িপোটলে নির্মিত আমেনা মনসুর ইন্সটিটিউট অব টেক্সটাইল প্রকল্প পরিদর্শন করেন। যুবলীগের সহ-সভাপতি সদ্য প্রয়াত উজ্জলের গ্রামের বাড়ী গান্ধাইলে যান এবং তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

 

এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ