ফের বেড়েছে ডেঙ্গু রোগী, ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৬২৬ 

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ আগস্ট ২০১৯, ১৭:৫৪

২৪ ঘণ্টায় ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে সারাদেশে ১৬২৬ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছেন ৪৭ জন। মোট আক্রান্ত হয়েছেন ৫৭ হাজার ৯৫৫ জন। আজ বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর এসব তথ্য জানিয়েছেন।  

সরকারি তথ্য অনুসারে ডেঙ্গু আক্রান্ত মৃতের সংখ্যা ৪৭ বলা হলেও বেসরকারি হিসাবে মৃতের সংখ্যা চার গুণেরও বেশি বলে ধারণা করা হচ্ছে। সাধারণ জ্বরের কারণে পরিবারের কেউ মারা যাবে বিশেষ করে শিশুদের কেউ আক্রান্ত হলে অভিভাবকরা উদ্বিগ্ন হয়ে পড়েছেন। ঘরে কিংবা হাসপাতালে যেখানেই থাকুক না কেন রোগীর পাশে নির্ঘুম রাত কাটছে স্বজনদের। শুধু মৃত্যুই নয়, বিশেষ করে চলতি আগস্ট মাসের ২১ দিনে গত ১৮ বছরের রেকর্ড ভঙ্গ হওয়ায় সাধারণ মানুষের মন থেকে আতঙ্ক কাটছে না।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২১ আগস্ট পর্যন্ত রাজধানীসহ সারা দেশে সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫৭ হাজার ৯৯৫ জন। এর মধ্যে জানুয়ারি ৩৮, ফেব্রুয়ারি ১৮, মার্চ ১৭, এপ্রিল ৫৮, মে ১৯৩, জুন ১ হাজার ৮৮৪, জুলাই ১৬ হাজার ৫২৩ ও চলতি ২১ আগস্ট পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৩৯ হাজার ৫৩৪ জন। হাসপাতলে ভর্তি রোগীদের মধ্যে মারা গেছেন ৪৭ রোগী। এর মধ্যে এপ্রিল ২, জুন ৫, জুলাই ২৮ ও চলতি আগস্ট মাসে ১২ জনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় অর্থাৎ ২০ আগস্ট সকাল ৮টা থেকে ২১ আগস্ট সকাল ৮টা পর্যন্ত রাজধানীর ৪১ সরকারি ও বেসরকারি হাসপাতালে ৭১১ জন ঢাকার বাইরের হাসপাতালে ৯১৫ জনসহ সর্বমোট ১ হাজার ৬২৬ জন আক্রান্ত হন। এর আগের ২৪ ঘণ্টায় অর্থাৎ ১৯ আগস্ট থেকে ২০ আগস্ট পর্যন্ত রাজধানীতে ৭৫৭ ও ঢাকার বাইরের হাসপাতালে ৮৫৮ জনসহ সর্বমোট ১ হাজার ৬১৫ জন আক্রান্ত হন।

বর্তমানে রাজধানীসহ সারা দেশে হাসপাতালে সর্বমোট ৬ হাজার ২৭৮ ডেঙ্গু রোগীর চিকিৎসাধীন রয়েছেন। তাদের মধ্যে রাজধানীতে তিন হাজার ৩৬০ ও ঢাকার বাইরের দুই হাজার ৯১৮ রোগী ভর্তি রয়েছেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ