‘অজ্ঞান পার্টির দৌরাত্ম্য রোধে আইনশৃঙ্খলা বাহিনী যথেষ্ট তৎপর’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ জুন ২০১৮, ২২:০০ | আপডেট : ১৪ জুন ২০১৮, ০৮:০৫

ঢাকা, ১৩ জুন, এবিনিউজ : মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, ঈদে অজ্ঞান ও মলম পার্টির দৌরাত্ম্য রোধে আইনশৃঙ্খলা বাহিনী যথেষ্ট তৎপর রয়েছে। তিনি বলেন, ইতোমধ্যে অজ্ঞান ও মলম পার্টির বেশকিছু গ্যাং পুলিশের হাতে ধরা পড়েছে। এসময় আইজিপি যাত্রীদের রাস্তাঘাটে অপরিচিত কারও সাথে সখ্যতা গড়ে তোলা বা কারো কাছ থেকে কোনো কিছু গ্রহণ না করার অনুরোধ জানান।

তিনি আজ বুধবার মহাসড়কে যানজট পরিস্থিতি এবং বেশ কয়েকটি পুলিশ কন্ট্রোল রুম পরিদর্শনকালে গাজীপুর মহানগরীর চান্দনা চৌরাস্তা এলাকায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

আইজিপি বলেন, ঈদ উপলক্ষে যারা বাড়ি যাওয়ার জন্য রাতে যাত্রা করবেন তাদেরকে পর্যাপ্ত নিরাপত্তা দেয়া হবে। এ জন্য সড়কগুলোতে পোশাকে ও সাদা পোশাকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবে। ঈদে নির্বিঘ্নে যাতে মানুষ বাড়ি ফিরতে পারে সেজন্য আমরা প্রত্যেকটা হাইওয়েতে স্পেশাল এরেজমেন্ট করেছি। এছাড়া অন্য সময়ের তুলনায় আমরা অতিরিক্ত জনবল দিয়েছি এবং সমন্বিতভাবে জেলা, হাইওয়ে পুলিশ ও রেঞ্জের রিজার্ভ ফোর্স সবাই মিলেই ব্যবস্থা নিচ্ছি। 

পুলিশ প্রধান আরও বলেন, যানজট ও অপ্রীতিকর ঘটনারোধে আমরা বিভিন্ন জায়গায় কন্ট্রোল রুম স্থাপন করেছি। এর বাইরে আমাদের কিছু ওয়াচ টাওয়ার ও চেক পোস্ট রয়েছে। সব কিছু মিলিয়ে আমরা মনে করছি, যেসব ব্যবস্থাগুলো নিয়েছি মানুষ নির্বিঘ্নে নিজ নিজ গন্তব্য তথা গ্রামে ফিরে যেতে পারবে।

এ সময় ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, হাইওয়ে পুলিশের ডিআইজি আতিকুল ইসলাম, ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (প্রশাসন) আনোয়ার হোসেন, গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ, হাইওয়ে পুলিশের পুলিশ সুপার শফিকুল ইসলামসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ