টানা ছুটির পর আজ থেকে খুলছে সরকারি অফিস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ আগস্ট ২০১৯, ০৯:৫০

টানা ৯ দিন ছুটির পর আজ রবিবার (১৮ আগস্ট) থেকে পুরোদমে খুলছে সরকারি অফিস। সকাল থেকেই সচিবালয়, অফিস, আদালত ও ব্যাংকের কার্যক্রম শুরু হয়েছে। 

এর আগে, ৯ আগস্ট (শুক্রবার) থেকে ১৭ আগস্ট (শনিবার) পর্যন্ত টানা ৯ দিনের ছুটি ছিল। এরমধ্যে সাপ্তাহিক ছুটি ৪দিন। কোরবানির ছুটি ৩ দিন ও জাতীয় শোক দিবসের ছুটি ছিল একদিন। মাঝখানে ১৪ আগস্ট (বুধবার) একদিনের জন্য সরকারি অফিস আদালত খোলা থাকলেও অনেকেই এদিনের ছুটি নিয়ে টানা ৯ দিন ছুটি কাটিয়েছেন।

জানা গেছে, রবিবার (১৮ আগস্ট) সকাল ৯টা থেকে অফিস শুরু হলেও অনেকেই অফিসে পৌঁছাননি। অনেকেই ছুটি কাটিয়ে সরাসরি বাড়ি থেকে এসে আজ অফিসে পৌঁছাবেন। দশটা-এগারোটা নাগাদ অফিস জমে উঠবে।  

পাশাপশি, টানা দুই সপ্তাহ ছুটির পর আজ রবিবার (১৮ আগস্ট) শুরু হচ্ছে দেশের সর্বোচ্চ আদালতের নিয়মিত বিচারিক কার্যক্রম। গত ৪ আগস্ট থেকে গতকাল শনিবার (১৭ আগস্ট) পর্যন্ত ছিল সাপ্তাহিক ছুটি, ঈদুল আজহার সরকার ঘোষিত অন্যান্য ছুটি এবং কোর্টে অবকাশ। এ কারণে টানা ১৪ দিন বন্ধ ছিল সুপ্রিম কোর্টের হাইকোর্ট ও আপিল বিভাগে নিয়মিত বিচারিক কার্যক্রম।

ছুটির সময় নিয়মিত বিচারিক কার্যক্রম বন্ধ থাকলেও আপিল ও হাইকোর্ট বিভাগে জরুরি বিষয় নিষ্পত্তির জন্য অবকাশকালীন বেঞ্চ গঠন করে দেন প্রধান বিচারপতি। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নির্দেশে অবকাশে জরুরি বিষয় নিষ্পত্তির জন্য সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে হাইকোর্ট বিভাগে বেঞ্চ গঠন করা হয়। এ ছাড়া আপিল বিভাগে চেম্বার কোর্টে জরুরি মামলা সংক্রান্ত বিষয়ে শুনানি ও আদেশ হয়। 

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ