আজকের শিরোনাম :

কোলকাতা যদি ডেঙ্গু মুক্ত করতে পারে আমরা কেন পারবো না: নাসিম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ আগস্ট ২০১৯, ২২:০১

শনিবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের ৮৯তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, আজকের থেকে মনে করেন আমরা ডেঙ্গু বিরোধী যুদ্ধে নেমেছি। আগামী বছর যেনো ডেঙ্গুর প্রকোপ দেখা না দেয়। আমরা আপনাদের পাশে আছি। মানুষ কষ্টে আছে, নির্বাচনের সময় কিন্তু মানুষ এটা মনে রাখবে। শুধু কথা বলে কাজ হবে না, ডেঙ্গু মুক্ত করতে কাজ করতে হবে।

তিনি আরও বলেন, সারা দেশে এডিস মশা ধ্বংসের জন্য কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে। সিটি করপোরেশনকে বলব, আগামী এক বছর আপনারা বছরব্যাপী ডেঙ্গুর বিরুদ্ধে অভিযান চালান, পরিস্কার- পরিচ্ছন্নতার অভিযান চালান। ডেঙ্গু আমাদের চরম শিক্ষা দিয়েছে। ডেঙ্গু প্রতিরোধে এক বছর টার্গেট করে কাজ করেন। সময়ের কাজ সময়ে করেন। মানুষ ডেঙ্গু নিয়ে ভয় ও আতঙ্কে আছে। স্থানীয় সরকার ও স্বাস্থ্য মন্ত্রণালয়কে বলবো এখন থেকে সারাদেশের পৌরসভাকে কাজে লাগান।

বঙ্গমাতা ফজিলাতুন্নেছার স্মৃতি চারণ করে তিনি বলেন, সবচেয়ে কঠিন সময় যখন ছিলো তখন বঙ্গমাতা ফজিলাতুন্নেছা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রাজনৈতিকভাবে সহযোগিতা করেছেন, তার পাশে থেকেছেন।

বঙ্গবন্ধু একাডেমির সভাপতি নাজমুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় জাসদ সভাপতি হাসানুল হক ইনু, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট কামরুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দিলীপ রায়, সাংগঠনিক সম্পাদক গোলাম আশরাফ তালুকদার, জাসদের নেতা মীর হুসাইন আক্তার প্রমুখ বক্তব্য রাখেন।

জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেন, বঙ্গবন্ধু যখন ৬ দফা দিয়েছিলেন তখন বঙ্গবন্ধুর পাশে বঙ্গমাতা রাজনৈতিকভাবে দাঁড়িয়েছিলেন। স্বাধীনতা সংগ্রামে তিনি বঙ্গবন্ধুর পাশে শক্ত অবস্থান নিয়ে দাঁড়িয়েছিলেন। এখন আমরা যখন এগিয়ে যাচ্ছি তখন অনেক চ্যালেঞ্জ দেখছি। এই চ্যালেঞ্জগুলো মোকাবিলা করতে বঙ্গমাতার মতো আত্মসংযোমী হতে হবে। তাহলেই বঙ্গমাতার প্রতি যথাযথ শ্রদ্ধা দেখানো হবে।

এবিএন/নির্মল/জসিম/এনকে

এই বিভাগের আরো সংবাদ