আজকের শিরোনাম :

ঢাকা মেডিকেলে ৫০টি আইসিইউ শয্যা বাড়নো হচ্ছে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ আগস্ট ২০১৯, ১৮:৫৭

ডেঙ্গু রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করার লক্ষ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ৫০টি বেড বাড়ানো হচ্ছে।

আজ মঙ্গলবার মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার এক সভায় ঢাকা মেডিকেলে আইসিইউয়ে শয্যা বাড়ানোর সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যপক ডা. আবুল কালাম আজাদ, স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক অধ্যাপক ডা. সানিয়া তহমিনা, এমআইএস এর পরিচালক, ডা. সমীর কান্তি সরকার, হাসপাতাল সার্ভিস ম্যানেজমেন্টর লাইন ডিরেক্টর ডা. সত্যকাম চক্রবর্তী, জাতীয় ম্যালেরিয়া নির্মূল ও এডিস বাহিত রোগ নিয়ন্ত্রণ কর্মসূচীর ডিপিএম ডা. এমএম আকতারুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় ঈদের ছুটিতে কমিউনিটি ক্লিনিকের সার্বক্ষণিক সেবা চালু রাখার নিমিত্তে প্রয়োজনীয় জনবল ও লজিস্টিক নিশ্চিত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এছাড়াও ঈদের ছুটিতে দেশের সব সরকারি-বেসরকারি হাসপাতালের হেল্প ডেস্ক খোলা রাখা এবং জেলা ও উপজেলা পর্যায়ের ডেঙ্গু রোগীকে স্থানীয়ভাবে ন্যাশনাল গাইড লাইন অনুযায়ী চিকিৎসা নিশ্চিত করার নির্দেশনা প্রদান করা হয়।

একই সাথে ঈদের ছুটিতে যারা ঢাকা ছেড়ে গ্রামের বাড়িতে ঈদ করতে যাবেন তাদের করণীয় বিষয়ক একটি সিদ্ধান্ত গৃহিত হয় যা বিটিআরসির মাধ্যমে সাধারণ জনগনের কাছে এসএমএস এর মাধ্যমে ছড়িয়ে দেয়া হবে। বাসস

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ