আজকের শিরোনাম :

‘রাজাকার–যুদ্ধাপরাধীর তালিকা প্রকাশ ডিসেম্বরে’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ আগস্ট ২০১৯, ০০:০৪

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, দেশের প্রতিটি ইউনিয়ন পরিষদ, উপজেলা ও জেলা পরিষদের সামনে এবং গুরুত্বপূর্ণ স্থানে রাজাকার ও যুদ্ধাপরাধীদের তালিকা প্রকাশ করা হবে। তা আগামী ডিসেম্বরের মধ্যে প্রকাশ করতে পারব আশা করছি।

শুক্রবার (২ আগস্ট) পর্যটন মোটেলে আয়োজিত মুজিবনগর মুক্তিযুদ্ধ স্মৃতি কেন্দ্র প্রকল্পের স্থাপত্য নকশা অনুমোদন সংক্রান্ত সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মুজিবনগরকে আন্তর্জাতিক মানের মুক্তিযুদ্ধ তীর্থস্থান হিসেবে গড়ে তোলা হবে। এরই মধ্যে ৩৭ একর জমি অধিগ্রহণ করা হয়েছে। আগামী তিন মাসের মধ্যে নতুন প্রকল্পের কাজ শুরু হবে।

মন্ত্রী বলেন, মুজিবনগরে পর্যটকদের থাকা খাওয়ার জন্য আন্তর্জাতিক মানের হোটেল মোটেল স্থাপন করা হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার মুর‌্যাল তৈরি করা হবে। যেসব মুক্তিযুদ্ধ ভিত্তিক মুর‌্যাল আছে তার অনেকগুলো পরিবর্তন করা হবে বলেও জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব এস এম আরিফ-উর রহমান। আরও উপস্থিত ছিলেন, মেহেরপুরের জেলা প্রশাসক আতাউল গনি, পুলিশ সুপার এস এম মোরাদ আলী সহ সরকারি উচ্চপদস্থ কর্মকর্তারা।


এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ