আজকের শিরোনাম :

ইন্দোনেশিয়ার খনিজ সম্পদ মন্ত্রীর সঙ্গে নসরুল হামিদের সাক্ষাৎ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ জুলাই ২০১৯, ২১:১৩

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বুধবার জাকার্তা কনভেনশন সেন্টারে ইন্দোনেশিয়ার জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রী ইগনাসিয়াস জুনানের সাথে সাক্ষাৎ করেন। পারস্পারিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে এ সময় আলোচনা হয়। ঢাকায় আজ এক সরকারি তথ্য বিবরণীতে একথা জানানো হয়।

প্রতিমন্ত্রী এসময় বলেন, ইন্দোনেশিয়া বাংলাদেশের পরীক্ষিত বন্ধু। দু’দেশের সম্পর্ক দীর্ঘদিনের । জ্বালানি খাতে আমরা সহযোগিতা করতে একমত হয়েছি। বিদ্যুৎ ও জ্বালানি খাতে এক দেশ অন্য দেশকে সহযোগিতা করার অনেক ক্ষেত্র রয়েছে। অভিজ্ঞতা বা সম্পদ বিনিময় করে উভয় দেশ আরো লাভবান হতে পারে। গ্যাসখাতের উন্নয়নে আমরা একযোগে কাজ করতে পারি। বাংলাদেশ ধীরে ধীরে উন্নত দেশে পরিণত হচ্ছে। ব্যাপক উন্নয়নের সঙ্গে সঙ্গে বিদ্যুৎ ও জ্বালানি খাতে বিপুল বিনিয়োগের সুযোগ সৃষ্টি হয়েছে। এ সময় প্রতিমন্ত্রী এই খাতের বর্তমান অবস্থা ও সম্ভাবনা নিয়ে ইন্দোনেশিয়ান মন্ত্রীর সাথে আলোচনা করেন।

ইন্দোনেশিয়ার জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রী পারস্পরিক সহযোগিতার ওপর গুরুত্ব দিয়ে বলেন, এক সঙ্গে কাজ করলে উভয় দেশই উপকৃত হবে। ইন্দোনেশিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল আজমল কবির (অব.) উপস্থিত ছিলেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ