ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ জুলাই ২০১৯, ০৯:২৫ | আপডেট : ২৯ জুলাই ২০১৯, ১০:৫৭

ঈদুল আজহা উপলক্ষে অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে। আজ সোমবার সকাল ৬টায় একযোগে শুরু হয়েছে অনলাইন ও সেলফোনে টিকিট বিক্রি। কাউন্টারে টিকিট বিক্রি শুরু হয় সকাল ৯টায়। আজ বিক্রি হচ্ছে আগামী ৭ আগস্টের টিকিট।

একইভাবে ৩০, ৩১ জুলাই ও ১, ২ আগস্টের বিক্রি করা হবে যথাক্রমে ৮, ৯, ১০ ও ১১ আগস্টের টিকিট। অন্যদিকে ফিরতি টিকিট বিক্রি করা হবে ৫ আগস্ট থেকে। ওইদিন বিক্রি করা হবে ১৪ আগস্টের টিকিট। একইভাবে ৬, ৭, ৮ ও ৯ আগস্টে যথাক্রমে ১৫, ১৬, ১৭ ও ১৮ আগস্টের ফিরতি টিকিট বিক্রি করা হবে।

সকাল ৯টা থেকে বিক্রি শুরুর কথা থাকলেও ঈদের আগে ট্রেনের টিকিট পেতে গতকাল রাত থেকে কমলাপুর রেলস্টেশনে ভিড় করেছে হাজারো মানুষ।

ঈদুল ফিতরের মতো এবারো টিকিট বিক্রি করা হবে রাজধানীর পাঁচটি স্টেশন থেকে। এর মধ্যে কমলাপুর স্টেশনে বিক্রি করা হচ্ছে যমুনা সেতু দিয়ে পশ্চিমাঞ্চলগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট। বিমানবন্দর স্টেশন থেকে বিক্রি করা হবে চট্টগ্রাম ও নোয়াখালীগামী ট্রেনের টিকিট। তেজগাঁও স্টেশন থেকে বিক্রি করা হচ্ছে ময়মনসিংহ ও জামালগঞ্জগামী ট্রেনের টিকিট। বনানী স্টেশন থেকে বিক্রি করা হবে নেত্রকোনা, মোহনগঞ্জ ও হাওর এক্সপ্রেসের টিকিট। আর কিশোরগঞ্জ ও সিলেটগামী ট্রেনের টিকিট বিক্রি করা হবে ফুলবাড়িয়া স্টেশনে।

প্রতিদিন আন্তঃনগর ট্রেনের ২৬ হাজার ৫০০টি অগ্রিম টিকিট বিক্রি করবে রেলওয়ে। এর বাইরে ৮ জোড়া বিশেষ ট্রেনের টিকিট বিক্রি হবে দিনে আরও ৩ হাজার। সব মিলে ঈদযাত্রার ৫ দিনে প্রায় দেড় লাখ অগ্রিম টিকিট বিক্রি করবে সংস্থাটি, যার ৫০ শতাংশ বিক্রি হবে অনলাইন ও সেলফোন অ্যাপের মাধ্যমে। বাকি টিকিট বিক্রি হবে কাউন্টারে।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ