জঙ্গিদের নির্মূল করতে পারিনি, নিয়ন্ত্রণে রেখেছি : স্বরাষ্ট্রমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ জুলাই ২০১৯, ১৫:৩০

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, জঙ্গিদের নির্মূল করতে পারিনি, তবে নিয়ন্ত্রণে রেখেছি। জঙ্গিরা বিদেশি নয়, দেশীয়। বিভিন্ন সময়ে বিভিন্ন নামে মাথা চাড়া দিয়ে ওঠে। তাদের মূলোৎপাটনের কাজ চলছে।

আজ রবিবার (২৮ জুলাই) আইনশৃঙ্খলা বাহিনীর প্রধানদের সঙ্গে নিরাপত্তাবিষয়ক সভা করেন স্বরাষ্ট্রমন্ত্রী। সভা শেষে দুপুরে সচিবালয়ে নিজ কক্ষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

গুজব প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ দেশে ভালো কাজ হোক, তা কেউ কেউ চায় না। মূলত এরাই দেশের স্বাধীনতা চায়নি। তারাই বাংলাদেশের কোনো উন্নয়ন ভালোভাবে নেয় না। জনগণ এই গুজব বিশ্বাস করে না। গুজব ছড়িয়ে দেশকে অস্থিতিশীল করতে চায় এরা। গুজব রটনাকারী ১০০ জনকে ধরা হয়েছে। আরও ধরা হবে। গুজবের কারণে পদ্মা সেতুর কাজ বিলম্বিত হবে না।

মধ্যপ্রাচ্য থেকে গুজব ছড়ানোর বিষয়ে তিনি বলেন, যারা এ ধরনের কাজ করে তারা দেশে টিকতে না পেরে দেশ ছেড়ে পালায়। যেখানে গিয়ে আশ্রয় নেয়, সেখান থেকেই এই তৎপরতা চালায়।

তিনি বলেন, বন্যায় বেশিরভাগ রেল ও সড়কপথ ক্ষতিগ্রস্ত হয়েছে। জরুরি ভিত্তিতে এগুলো মেরামত করতে বলেছি। এ কারণে নদীপথে একটা চাপ থাকবে। চাপের কারণে দুর্ঘটনা যেন না ঘটে সে জন্য নৌ-পুলিশকে তৎপর থাকতে বলা হয়েছে।

প্রিয়া সাহার বক্তব্যকে কেন্দ্র করে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে একটি গোষ্ঠী কাজ করছে, এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় কী করছে- এ প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বাংলাদেশের যুগ যুগ ধরে সাম্প্রদায়িক সম্প্রীতি বিরাজমান। যারা সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চায় তাদের এ তৎপরতা কাজে আসবে না। বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি আছে, থাকবে। ধর্মীয় উপাসনালয়ের দায়িত্বে যারা থাকেন, তারা সব সময় সাম্প্রদায়িক সম্প্রীত বজায় রাখতে অবদান রেখেছেন। আগামীতেও তাদের অবদান রাখতে আহ্বান জানাই।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ