আজকের শিরোনাম :

ঈদুল আজহা উপলক্ষে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ জুলাই ২০১৯, ১০:১০ | আপডেট : ২৬ জুলাই ২০১৯, ১৭:১৫

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। আজ শুক্রবার রাজধানীর গাবতলী, কল্যাণপুর ও আশপাশের এলাকার কাউন্টারে ভোর ৬টা থেকে এসব টিকিট বিক্রি করা হচ্ছে।

টিকিট বিক্রির প্রথম দিন ভোর থেকেই রাজধানীর বিভিন্ন বাস টার্মিনালে ছিল টিকিটপ্রত্যাশীদের উপচেপড়া ভিড়। সকালে বৃষ্টির মধ্যেই দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অনেকেই কাঙ্ক্ষিত টিকিট হাতে নিয়ে খুশিমনে বাড়ি ফিরছেন। আবার এত চাহিদার মধ্যেও টিকিট হাতে পাবেন কি না, এ নিয়েও রয়েছে সংশয়।

বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান রমেশ চন্দ্র ঘোষ জানান, ঈদুল আজহা উপলক্ষে বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের বৈঠক হয়েছে। বৈঠকে শুক্রবার সকাল থেকে উত্তর ও উত্তর-পশ্চিমাঞ্চলগামী বাসের অগ্রিম টিকিট বিক্রির সিদ্ধান্ত হয়। সিদ্ধান্ত অনুযায়ী টিকিট বিক্রি শুরু হয়েছে।

তিনি আরও জানান, এবারের ঈদযাত্রায় বেশি ভাড়া আদায়ের সুযোগ নেই। কেউ যেন নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি নিতে না পারে, সে জন্য বাস কোম্পানিগুলোকে দূরত্ব অনুযায়ী ভাড়ার তালিকা টাঙিয়ে দিতে বলা হয়েছে। কেউ যদি নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি ভাড়া নেন, তা হলে অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হবে।

কাউন্টার সংশ্লিষ্টরা জানিয়েছেন, আগামী ১১ ও ১২ আগস্ট ঈদুল আজহার সম্ভাব্য দিন থাকায় ৮ ও ৯ তারিখের টিকিটের চাহিদা সবচেয়ে বেশি।

টিকিটপ্রত্যাশীদের অভিযোগ, অনেকেই নিজের চাহিদামতো টিকেট পাচ্ছেন না। এ ছাড়া সাধারণত টিকিটের যে দাম, ঈদের সময়ে এসে তার চেয়ে বেশি দামে টিকিট বিক্রি করা হয়।

টিকিটপ্রত্যাশীরা জানিয়েছেন, গতকাল রাত থেকে অনেকেই কাউন্টারে অপেক্ষা করছেন। গতকাল রাতে রাজধানীতে বৃষ্টি হয়েছে। আজ সকালেও বৃষ্টি হয়। তবে বৃষ্টি উপেক্ষা করেই তারা দীর্ঘ সারিতে লাইন ধরে দাঁড়িয়েছেন টিকিটের আশায়। 

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ