হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের পদ থেকে প্রিয়া সাহাকে সাময়িকভাবে বহিস্কার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ জুলাই ২০১৯, ২০:০৯ | আপডেট : ২২ জুলাই ২০১৯, ২০:২৪

প্রিয়া সাহাকে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ -খ্রিষ্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির পদ থেকে সাময়িকভাবে বহিস্কার করা হয়েছে। আজ সোমবার হিন্দু-বৌদ্ধ -খ্রিষ্টান ঐক্য পরিষদের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে প্রিয়া সাহার অভিযোগকে সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট এবং বাস্তবসম্মত নয় বলে মনে করে হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান কল্যাণ ট্রাস্ট। বিকেলে প্রেসক্লাবে এক যৌথ সংবাদ সম্মেলনে তারা এ দাবি করেন। অপরদিকে, আত্মপক্ষ সমর্থনে রবিবার ইউটিউবে আপলোড করা ভিডিওতে অর্থনীতিবিদ আবুল বারাকাতের সঙ্গে কাজ করার ব্যাপারে প্রিয়া সাহার বক্তব্য উল্লেখ করে তা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানান ড. আবুল বারাকাত।

বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতন নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে প্রিয়া সাহার অভিযোগ নিয়ে তোলপাড় পুরো দেশ জুড়ে। সামাজিক মাধ্যম থেকে শুরু করে সারা দেশে বইছে প্রতিবাদের ঝড়।

এরই পরিপ্রেক্ষিতে সোমবার (২২ জুলাই) বিকেলে জাতীয় প্রেসক্লাবে যৌথ সংবাদ সম্মেলন করেছে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান কল্যাণ ট্রাস্ট। প্রিয়া সাহার অভিযোগ বাস্তব সম্মত নয় বলে জানান সংগঠনের নেতারা।

এদিকে, রবিবার প্রিয়া সাহার নিজস্ব সংগঠন 'শারী' বাংলাদেশের ইউটিউব চ্যানেলে আপলোড করা এক ভিডিওতে অর্থনীতিবিদ আবুল বারাকাতের সঙ্গে কাজ করেছেন বলে দাবি করেন। এরই পরিপ্রেক্ষিতে সোমবার বিকেলে এক বিবৃতিতে প্রিয়া সাহার বক্তব্যকে মিথ্যা দাবি করে তা প্রত্যাহারের দাবি জানান আবুল বারাকাত। প্রিয়া সাহা মিথ্যাচার করছে বলেও দাবি করেন তিনি।  

উল্লেখ্য, গত ১৬ জুলাই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ধর্মীয় স্বাধীনতা ও সহিষ্ণুতা বিষয়ে বিশ্বের বিভিন্ন ধর্মীয় নেতা ও প্রতিনিধিদের সঙ্গে হোয়াইট হাউজে কথা বলেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ