মশা মারতে কামান দাগাতে চাই না : ওবায়দুল কাদের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ জুলাই ২০১৯, ১৫:০৪ | আপডেট : ২২ জুলাই ২০১৯, ১৫:০৫

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে নালিশ করা বাংলাদেশি নারী প্রিয়া সাহার বিষয়ে সরকার ধীর গতিতে এগোচ্ছে জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমরা মশা মারতে কামান দাগাতে চাই না। তবে বিষয়টি আমরা তুচ্ছ মনে করছি না।

আজ সোমবার দুপুরে সচিবালয়ে সমসাময়িক বিষয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, তার (প্রিয়া) বিষয়ে আমরা ঘটনার গভীরে যেতে চাই। এর পেছনে অন্য কারো হাত আছে কি না তা খবর নেয়া হচ্ছে।

ওবায়দুল কাদের বলেন, কোন তথ্যের ভিত্তিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সামনে এ ধরনের বক্তব্য দিয়েছে সে তথ্য সম্পর্কে তাকে ব্যাখ্যা দিতে হবে। কারণ তার এ ধরনের বক্তব্যে সারাদেশে কনফিউশন সৃষ্টি হয়েছে।

প্রিয়া সাহার স্বামী সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, স্বামী-স্ত্রী ও মেয়েরা যে একই মতাবলম্বী হবেন তা হতে পারে না। স্ত্রী দোষ করলে স্বামী কেন তার দায় নেবে?

প্রিয়া দেশে না এলে কী ব্যবস্থা নেবেন- এমন প্রশ্নে ওবায়দুল কারদর বলেন, উনি নিজেই বলেছেন দেশে ফিরে আসবেন। আর এটা এমন একটা বিষয় নয় যে জোর করে দেশে ফিরিয়ে নিয়ে আসতে হবে, এ রকম কিছু আমরা পাইনি। আমরা খতিয়ে দেখছি, সে রকম কিছু হলে পরে দেখা যাবে।

প্রিয়া সাহার বিষয়ে সরকার ব্যাকফুটে গেল কিনা- জানতে চাইলে তিনি বলেন, ‘এটা ব্যাকফুটের কোনো বিষয় না। উনি এনজিও সংগঠনের নেতৃত্ব দেন, আবার হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের অ্যাপেক্স বডির অর্গানাইজিং সেক্রেটারি। কাজেই এটাকে তো তুচ্ছ জ্ঞান আমরা করতে পারি না। বিষয়টার গভীরে আমরা যাচ্ছি, সবকিছু জেনেশুনে আমরা সিদ্ধান্ত নিতে চাই।’

এটা তার নিজের নাকি শেখানো কথা, কী মনে করছেন- এ বিষয়ে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, সেটা আমাদের জানা নেই। কারো প্ররোচনা কাজ করেছে কি-না, পেছনে কোনো রাজনৈতিক মতলব আছে কি-না, উসকানি আছে কি-না, বিষয়টা আমাদের জানতে হবে এবং আমরা বিষয়টা খতিয়ে দেখছি।

সারাদেশে ছেলেধরা সন্দেহে পিটিয়ে মানুষ মারা হচ্ছে-এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে ওবায়দুল কাদের বলেন, এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আমি কথা বলেছি, তারা বিষয়টির পুনরাবৃত্তি রোধে কঠোর অবস্থান নিয়েছেন, এটাই স্বরাষ্ট্রমন্ত্রী আমাকে জানিয়েছেন।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ