ঈদুল আজহায় ১০ দিন সিএনজি ফিলিং স্টেশন ২৪ ঘণ্টা খোলা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ জুলাই ২০১৯, ১৩:৫৫

আসন্ন ঈদুল আজহায় ১০ দিন সারাদেশে সিএনজি ফিলিং স্টেশনগুলো ২৪ ঘণ্টা খোলা থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ।

আজ সোমবার সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপের সময় তিনি সরকারের এ সিদ্ধান্তের কথা জানান।

তিনি বলেন, ‘ঈদের সময় নগরবাসী যাতে গ্রামে নির্বিঘ্নে ও স্বাচ্ছন্দ্যে যেতে পারে সে জন্য মহাসড়কগুলোয় ঈদের আগে ৩ দিন ও পরে ৩ দিন মোট ৬ দিন জরুরি তেলবাহী লরি ছাড়া কাভার্ডভ্যান, ট্রাক, লরি চলবে না।’

সেতুমন্ত্রী বলেন, ঢাকা থেকে ছেড়ে যাওয়া যানবাহনে যাত্রীর চাপ সামাল দিতে গার্মেন্টগুলোকে ঈদের আগে ধাপে ধাপে ছুটি দেওয়ার জন্য বিজিএমইএকে অনুরোধ করা হয়েছে। এ ছাড়া ঈদের সময় বিভিন্ন রুটে বিআরটিসির পর্যাপ্ত বাস চলবে। যত্রতত্র কোরবানির পশুর হাট বসানো যাবে না। কোনোক্রমেই পশুর হাট মহাসড়কে বসবে না।

বন্যার কারণে ক্ষতিগ্রস্ত সড়কগুলো জরুরি ভিত্তিতে মেরামত করা হচ্ছে জানিয়ে কাদের বলেন, মহাসড়কে কোথাও সমস্যা সৃষ্টি হওয়ার কোনো কারণ নেই, সব গুড শেইপে রয়েছে এবং সামনেও ভালো থাকবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের জানিয়েছেন, ‘ছেলেধরা বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। এর পুনরাবৃত্তি যেন না হয় সেদিকে লক্ষ রাখতে বলা হয়েছে। এসব ঘটনার সঙ্গে দলীয় নেতাকর্মীরা যুক্ত থাকলেও ব্যবস্থা নেওয়া হবে।’

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ