আজকের শিরোনাম :

কুড়িগ্রাম-৩ আসনের উপনির্বাচন ২৫ জুলাই

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ জুন ২০১৮, ১৯:৩৬

ঢাকা, ১০ জুন, এবিনিউজ : জাতীয় পার্টির সংসদ সদস্য মাঈদুল ইসলামের মৃত্যুতে শূন্য হওয়া কুড়িগ্রাম-৩ আসনের উপ নির্বাচন হবে ২৫ জুলাই। একই দিনে পৌরসভা, উপজেলা ও ইউনিয়ন পরিষদ মিলে স্থানীয় সরকারের ৬৬টি এলাকায় সাধারণ নির্বাচন ও উপ নির্বাচন রয়েছে।

আজ রবিবার এসব নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে বলে নির্বাচন কমিশনের যুগ্মসচিব (চলতি দায়িত্ব) এস এম আসাদুজ্জামান জানিয়েছেন।

তিনি বলেন, ঘোষিত তফসিল অনুযায়ী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমার শেষ সময় ২৪ জুন, বাছাই ২৬ জুন, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৩ জুলাই। কুড়িগ্রাম উপ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা করা হয়েছে রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাকে।

পেশায় ব্যবসায়ী মাঈদুল ইসলাম ছয় বার কুড়িগ্রাম-৩ আসনের জনপ্রতিনিধি হিসেবে সংসদে এসেছিলেন। জিয়াউর রহমান ও এইচ এম এরশাদ সরকারের মন্ত্রিসভাতেও তিনি দায়িত্ব পালন করেন। গত ১১ মে ৭৫ বছর বয়সে মারা যান এ রাজনীতিক। অগাস্টের প্রথম সপ্তাহের মধ্যে এ নির্বাচন করার বাধ্যবাধকতা রয়েছে।

ইসির জনসংযোগ পরিচালক জানান, ২৫ জুলাই তিনটি পৌরসভায় সাধারণ ও দুইটিতে উপ নির্বাচন; উপজেলা পরিষদে একটি সাধারণ ও চারটি উপ নির্বাচন; ইউনিয়ন পরিষদের ৫টি সাধারণ ও ৫১টি উপ নির্বাচন রয়েছে।


এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ