ঈদে যানজট এড়াতে গার্মেন্টে ধাপে ধাপে ছুটি: স্বরাষ্ট্রমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ জুলাই ২০১৯, ২০:৩৭

আসন্ন ঈদুল আজহার সময় যানজট এড়াতে ৮ অগাস্ট থেকে পোশাক শ্রমিকদের পর্যায়ক্রমে ছুটি দেওয়ার সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। আজ রবিবার সচিবালয়ে ঈদের আগে সার্বিক আইন-শৃঙ্খলা ব্যবস্থা নিয়ে এক সভা শেষে সাংবাদিকদের এ সিদ্ধান্তের কথা জানান তিনি।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ‘৮ অগাস্ট থেকে গার্মেন্ট কর্মীদের পর্যায়ক্রমে ছুটি দিতে হবে।  যে রকমভাবে বিজিএমইএ মনে করে, তারা হিসাব-নিকাশ করে ছুটি দেবে যেন তাতে অযথা যানজট তৈরি না হয়।  পর্যায়ক্রমে ছুটি দিলে অসহনীয় যানজট হবে না।’

ঈদের সময় আইন-শৃঙ্খলা ব্যবস্থা প্রসঙ্গে তিনি বলেন, বড়-ছোট মার্কেটে পুলিশের নিরাপত্তা ব্যবস্থা থাকবে।  সিসি ক্যামেরাগুলো যেন সচল রাখে। যে কোনো সমস্যা হলে ৯৯৯-এ ফোন করে তাদের জানাতে বলা হয়েছে।

যানজট নিরসনে রাস্তা বা রাস্তার পাশে পশুর হাট বসবে না বলে সভায় সিদ্ধান্ত নেওয়ার কথাও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।  তিনি বলেন, বন্যা আসছে, এজন্য নির্দিষ্ট স্থান বাদে যাতে কোনো রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি না হয়।  কোরবানির হাটে সিসিটিভি ও সাদা পোশাকে পুলিশ ও আইন শৃঙ্খলা বাহিনী থাকবে।

ঈদের আগে কোনো শ্রমিক ছাঁটাই না করার অনুরোধ জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “গার্মেন্ট মালিকরা ঈদের আগে শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধ করবেন বলে জানিয়েছেন এবং এ বিষয়ে খেয়াল রাখা হবে।”

সভায় পুলিশের মহাপরিদর্শক মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, সুরক্ষা সেবা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দীন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. আছাদুজ্জামান মিয়াসহ অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ