শপথ নিলেন ময়মনসিংহের মেয়র ও কাউন্সিলররা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ মে ২০১৯, ১৪:৩৯

ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) নবনির্বাচিত মেয়র  ইকরামুল হক টিটু ও সংরক্ষিত আসনের কাউন্সিলরসহ ৪৪ জন নতুন ওয়ার্ড কাউন্সিলর শপথ নিয়েছেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে আজ সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেয়রকে শপথ পাঠ করান। আর কাউন্সিলরদের শপথবাক্য পাঠ করান স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম।

শপথ অনুষ্ঠানটি পরিচালনা করেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব এস এম গোলাম ফারুক।

এ সময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. তৌফিক-ই ইলাহী চৌধুরী ও সংসদ সদস্য রওশন এরশাদ উপস্থিত ছিলেন।

গত বছরের অক্টোবরে দেশের ১২তম সিটি করপোরেশন হিসেবে ময়মনসিংহ সিটি করপোরেশনের গঠিত হয়। এর পর নির্বাচন কমিশন ৫ মে ভোটের দিন রেখে নতুন এই সিটি করপোরেশনের প্রথম নির্বাচনের তফসিল ঘোষণা করে। 

মেয়র পদে আওয়ামী লীগের প্রতীক নৌকার প্রার্থী হন ইকরামুল হক টিটু। জাতীয় পার্টির জাহাঙ্গীর আহমেদও মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। কিন্তু প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিনে তিনি সরে দাঁড়ালে ইকরামুলকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন এই নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা।

এর পর গত ৫ মে ৩৩টি সাধারণ এবং ১১টি সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর পদে ভোট হয়। এসব কাউন্সিলর পদে প্রতিদ্বন্দিতা করেন ২৭২ জন।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ