আজকের শিরোনাম :

কাল খুলছে দ্বিতীয় মেঘনা-গোমতী সেতু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ মে ২০১৯, ২০:৫৪

ঈদযাত্রা নির্বিঘ্ন করতে কুমিল্লার দাউদকান্দিতে গোমতী দ্বিতীয় সেতু ও মুন্সীগঞ্জের গজারিয়ায় দ্বিতীয় মেঘনা সেতু শনিবার (২৫ মে) খুলে দেওয়া হচ্ছে।  ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলাচলকারী যানবাহনের চালক ও যাত্রীদের আশা, এর মধ্য দিয়ে ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকে থাকার দুর্ভোগ থেকে মুক্তি মিলবে।

এ দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতু দুটোর উদ্বোধন করবেন। এরপর তা জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।  এছাড়াও একই সময় সাসেক সড়ক সংযোগ প্রকল্পের আওতায় জয়দেবপুর-চন্দ্রা-টাঙ্গাইল-এলেঙ্গা মহাসড়কে কোনাবাড়ি ও চন্দ্রা ফ্লাইওভার, কালিয়াকৈর, দেওহাটা, মির্জাপুর ও ঘারিন্দা আন্ডারপাস এবং কড্ডা-১ সেতু ও বাইমাইল সেতু উদ্বোধন করবেন শেখ হাসিনা।

সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানা যায়, দ্বিতীয় মেঘনা সেতুর দৈর্ঘ্য হচ্ছে ৯৫০ মিটার বা প্রায় এক কিলোমিটার। এই সেতু নির্মাণে ব্যয় হয়েছে ১ হাজার ৭৫০ কোটি।  দ্বিতীয় মেঘনা-গোমতী সেতুর দৈর্ঘ্য হচ্ছে ১ হাজার ৪১০ মিটার বা প্রায় দেড় কিলোমিটার। এই সেতু নির্মাণে ব্যয় হয়েছে ১ হাজার ৯৫০ কোটি টাকা।

মেঘনা এবং মেঘনা- গোমতী সেতু নির্মাণ করেছে যৌথভাবে জাপানের ওবায়েশী কর্পোরেশন, সিমিজু কর্পোরেশন ও জেএফই ইঞ্জিনিয়ারিং কর্পোরেশন।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ