আজকের শিরোনাম :

সিটিতে নয়, সংসদ নির্বাচনে থাকবে সেনাবাহিনী: সিইসি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ জুন ২০১৮, ১৭:২১ | আপডেট : ০৬ জুন ২০১৮, ১৮:৪৩

বরিশাল, ০৬ জুন, এবিনিউজ : প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা জানিয়েছেন,  সিটি করপোরেশন নির্বাচনে নয়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাঠে দায়িত্ব পালন করবে সেনাবাহিনী। আজ বুধবার বরিশাল সার্কিট হাউসের সম্মেলন কক্ষে তিনি এ কথা জানান ।

এর আগে শুরু থেকেই নির্বাচনে সেনা মোতায়েনের দাবি করে আসছিল বিএনপি।  গাজীপুর ও খুলনা দুটি সিটি করপোরেশন নির্বাচনেও সেনা মোতায়েনের দাবি করে দলটি। 

সিইসি বলেন, ‘প্রযুক্তির ক্ষেত্রে দেশ যখন এগিয়ে যাচ্ছে তখন আমরা আর পুরানো পদ্ধতিতে ভোট গ্রহণের বিড়ম্বনা পোহাতে চাই না। ২০০৮ সালে এই পদ্ধতি নিয়ে নিরীক্ষা করার পর এর সুফল পাওয়ায় আমরা চাচ্ছি পর্যায়ক্রমে এর ব্যবহার প্রসারিত করার। আমরা চাচ্ছি নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন উপহার দেওয়ার। এজন্য ইভিএম পদ্ধতির গুরুত্ব অপরিসীম।’ এই পদ্ধতির সুফল ও প্রয়োজনীয়তা নিয়ে প্রচারে জন্য সবার প্রতি আহবান জানান তিনি।

অনুষ্ঠানে বরিশাল জেলা প্রশাসক মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে বিভাগীয় কমিশনারসহ প্রশাসনের ঊধ্বর্তন ব্যক্তিরা বক্তব্য রাখেন। দিনভর এই কর্মশালায় বরিশাল ও ফরিদপুর অঞ্চলের উপজেলা পর্যায়ের নির্বাচন কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা অংশ নেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ