আজকের শিরোনাম :

২৮ এপ্রিল থেকে অ্যাপে মিলবে ট্রেনের টিকিট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ এপ্রিল ২০১৯, ১৮:০৫

এবার অনলাইন অ্যাপে মিলবে রেলের টিকিট। দেশের যেকোনো স্থান থেকে ক্রেতারা অ্যাপ ব্যবহার করে ইন্টারনেটের মাধ্যমে ট্রেনের টিকিট কিনতে পারবে। এ ক্ষেত্রে ভিসা এবং মাস্টার কার্ড ছাড়াও বিকাশ অ্যাকাউন্ট দিয়ে টিকিটের মূল্য পরিশোধ করা যাবে। আগামী ২৮ এপ্রিল রাজধানীর কমলাপুর রেলস্টেশন থেকে অ্যাপের মাধ্যমে ট্রেনের টিকিট বিক্রয় উদ্বোধন করা হবে। 

এদিকে ঈদুল ফিতর উপলক্ষে কমলাপুরসহ রাজধানীর ছয়টি স্থান থেকে টিকিট বিক্রি করা হবে। রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন জানান, আগামী ঈদে রাজধানীর পাঁচটি স্থান যেমন ঢাকা বিশ্ববিদ্যালয়, ফুলবাড়িয়া, মিরপুর, কমলাপুর, বিমানবন্দর রেলস্টেশন ও গাজীপুরের জয়দেবপুর থেকে ট্রেনের টিকিট কাটা যাবে। আর অ্যাপসের মাধ্যমে ঘরে বসে ৫০ শতাংশ টিকিট কাটা যাবে বলে জানান তিনি। বাকি ৫০ শতাংশ কাউন্টার থেকে কাটতে হবে।

এ ছাড়া ঈদের আগেই ঢাকা-পঞ্চগড় পথে কম বিরতি দিয়ে নতুন আন্ত নগর ট্রেন চলাচল শুরু হবে। তার আগে আগামী ২৫ এপ্রিল ঢাকা-রাজশাহী পথে নয়া আন্ত নগর ট্রেন ‘বনলতা এক্সপ্রেস’-এর চলাচল শুরু হতে যাচ্ছে। এতে প্রথম দিনে টিকিট ছাড়া ভ্রমণ করা যাবে। তবে ২৭ এপ্রিল থেকে বনলতার নিয়মিত চলাচল শুরু হবে।

বৃহস্পতিবার সন্ধ্যায় কমলাপুর রেলস্টেশনে রেল কর্মকর্তাদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। পরে তিনি সাংবাদিকদের এসব তথ্য জানান।

নতুন চালু হতে যাওয়া অ্যাপের মাধ্যমে একজন যাত্রী টিকিট কেনার আগে ট্রেনের আসনবিন্যাসও দেখে নিতে পারবে। এ ছাড়া কোন দূরত্বে ভাড়া কত টাকা, তাও জেনে নিতে পারবে। একই সঙ্গে জানা যাবে বিভিন্ন ট্রেনের অবস্থানও। অ্যাপ ব্যবহার করে যাত্রীরা সেবার মান বিষয়ে রেটিংও দিতে পারবে। বিভিন্ন ব্যাংকের ভিসা, মাস্টার কার্ড ছাড়াও বিকাশের মাধ্যমে টিকিটের দাম পরিশোধ করা যাবে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ