আজকের শিরোনাম :

প্রকৌশলী ও ঠিকাদারদের উপর ক্ষোভ প্রকাশ করলেন ওবায়দুল কাদের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ জুন ২০১৮, ১৮:৩৭ | আপডেট : ০৩ জুন ২০১৮, ১৮:৩৯

ঢাকা, ০৩ জুন, এবিনিউজ : অসাধু প্রকৌশলী ও ঠিকাদারদের উপর ক্ষোভ প্রকাশ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘এক পশলা বৃষ্টি হলে রাস্তা নাই হয়ে যায়।  দেশের মানুষের সঙ্গে এই প্রতারণা আমরা কেন করছি?’

আজ রবিবার দুপুরে রাজধানী ঢাকার এলেনবাড়িতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) সদর দপ্তরে ঈদ সামনে রেখে সড়ক-মহাসড়কে যানজট নিরসনে ফিটনেসবিহীন গাড়ি না চালানোর বিষয়ে সংশ্লিষ্টদের সঙ্গে ঈদ প্রস্তুতির সভায় ওবায়দুল কাদের এ মন্তব্য করেন।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, কিছু কিছু প্রকৌশলীর কারণে সব প্রকৌশলী দায়ী হবেন কেন? অসাধু প্রকৌশলীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। যেসব ঠিকাদার ঠিকমতো কাজ করেন না, তাদের বাদ দিয়ে দিতে হবে। তিনি বলেন, রাস্তা নির্মাণে ত্রুটি ঠিক করতে হবে।

রাস্তায় ফিটনেসবিহীন গাড়ির বিষয়ে ওবায়দুল কাদের বলেন, রাস্তায় যানজটের অন্যতম কারণ ফিটনেসবিহীন গাড়ি। এসব গাড়ি রাস্তায় বিকল হয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি করে। তিনি আরও বলেন, ‘ফিটনেসবিহীন গাড়ি ধরার জন্য অভিযান চালালে রাস্তায় গাড়ি থাকে না। আমি যাই কই, মানুষ যায় কই?’

বাস মালিকদের প্রতি আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, রাস্তা থেকে ফিটনেসবিহীন গাড়ি উঠিয়ে নিতে হবে। উল্টো পথে গাড়ি চলাচল বন্ধ করতে হবে এবং করতেই হবে। এ সময় তিনি বলেন, আজ থেকে ঢাকায় সড়কের উন্নয়নের জন্য সব ধরনের খোঁড়াখুঁড়ি বন্ধ থাকবে। ঈদের পর এই কাজ শুরু হবে। আর ৮ জুন থেকে মহাসড়কে রাস্তা নির্মাণের কোনো কাজ হবে না। এই কাজও ঈদের পর শুরু হবে।

বিআরটিএ আয়োজিত ঈদ প্রস্তুতি সভায় অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিআরটিএর চেয়ারম্যান মো. মশিয়ার রহমান, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম, ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ, প্রাবন্ধিক ও কলাম লেখক সৈয়দ আবুল মকসুদ প্রমুখ।

এবিএন/ফরিদুজ্জামান/জসিম/এফডি

 

এই বিভাগের আরো সংবাদ