আজকের শিরোনাম :

বর্ষবরণের জন্য প্রস্তুত রমনার বটমূল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ এপ্রিল ২০১৯, ১৮:১০

পহেলা বৈশাখ উদযাপনে প্রস্তুত রমনার বটমূল। শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলাতে। গানের সুরে আর মঙ্গল শোভাযাত্রায় নতুনকে আহ্বানের জন্য ব্যস্ত সবাই। পুরানোকে ভুলে নতুন বছরকে বরণের এ কর্মযজ্ঞ যেন সার্বজনীন উৎসব আয়োজনের বার্তা বহন করে। স্বরাষ্ট্রমন্ত্রী জানান, নির্বিঘ্নে পহেলা বৈশাখ উদযাপনের জন্য প্রয়োজনীয় প্রস্তুতি নেয়া হয়েছে।

দরজায় কড়া নাড়ছে বাংলা নতুন বছর ১৪২৬। বরাবরের মত বছরের প্রথম দিনটি বরণের জন্য নানা প্রস্তুতি চলছে রাজধানীজুড়ে। উৎসবের অন্যতম অংশ রমনা বটমূলে ছায়ানটের অনুষ্ঠান। শেষ মুহূর্তের মহড়ায় অংশ নেন সংগঠনের শিল্পীরা।

বটমূল এলাকায় নিরাপত্তা মহড়া সম্পন্ন করেছে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী। শনিবার (১৩ এপ্রিল) সকালে অনুষ্ঠানস্থল পরিদর্শন করেন স্বরাষ্ট্রমন্ত্রী। অপ্রীতিকর ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে বলে জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, এই এলাকাসহ সারা বাংলাদেশেই নিরাপত্তা রক্ষীবাহিনী সজাগ থাকবে।

কর্মব্যস্ত সময় পার করছেন চারুকলায় মঙ্গল শোভাযাত্রার আয়োজকরা। কয়েকদিন ধরে টানা কাজ করে শোভাযাত্রার অনুষঙ্গ প্রস্তুত করেছেন তারা।

চারুকলায় মঙ্গল শোভাযাত্রার আয়োজকদের একজন বলেন, এখনও কাজ চলছে। আশা করি সময়মতো সবকিছু প্রস্তুত হয়ে যাবে। 

সকাল থেকে দর্শনার্থীদের সমাগম দেখা গেছে চারুকলায়। বর্ষবরণ প্রাণের উৎসবে রূপ নেবে এমনটা প্রত্যাশা সবার।

পহেলা বৈশাখে সকাল ৯টায় চারুকলা থেকে বের হবে শোভাযাত্রা। বিপদে শির উঁচু রাখার আহ্বান জানানোর আদলে তৈরি করা হয়েছে এবারের উপকরণ।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ