আজকের শিরোনাম :

বিজিবি গৃহস্থের গোয়ালে গিয়ে গরু চেক করবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ এপ্রিল ২০১৯, ১৮:৩৫

সীমান্ত এলাকায় বিজিবির যে কাজ, তারা সেটুকু করবে। বিজিবি গৃহস্থের গোয়ালে গিয়ে বা বাজারে গিয়ে গরু সম্পর্কে কোনও প্রশ্ন করবে না। বললেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার সীমান্তবর্তী এলাকার সংসদ সদস্য ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন,‘বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর কাজ হচ্ছে সীমান্ত পাহারা দেয়া। গোয়ালে থাকা গরু পাহারা দেয়া নয়। গৃহস্থের গোয়ালে গিয়ে বা বাজারে গিয়ে আর গরু চেক করবে না তারা। কোন দেশ থেকে এসেছে, তা পরীক্ষা করবে না।

মাদক ও মানব পাচার এবং চোরাচালান প্রতিরোধে আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যালোচনা ও সমস্যা চিহ্নিতকরণে এই মতবিনিময় সভা হয়।
মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন,সীমান্তবর্তী এলাকায় অনেকে বলেন, বিজিবি অনেক সময় অতি উৎসাহী হয়ে কিছু কাজ করে ফেলে। তারই পরিপ্রেক্ষিতে এই নির্দেশনা দেয়া হলো।

গত ১২ ফেব্রুয়ারি ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় বিজিবির সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে তিনজন নিহত হন। এ সময় অন্তত ২০ জন আহত হন।

এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন,ঠাকুরগাঁওয়ে গ্রামবাসীর সঙ্গে বিজিবির সংঘর্ষের সময় যে তিন গ্রামবাসী নিহত হয়েছে তার প্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিজিবি সীমান্ত পাহারা দেবে, সেখানে ৫০০ গজের মধ্যে কেউ না গেলেই হলো। এই পরিধি প্রয়োজনে আরও একটু বাড়িয়ে দেওয়া হবে। তবুও বিজিবি সীমান্তে চোরাচালান রোধে কাজ করবে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ