পুলিশের ডিআইজি পদে রদবদল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ এপ্রিল ২০১৯, ২২:০৯

পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) পদমর্যাদার ৯ ও অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (অতিরিক্ত ডিআইজি) পদমর্যাদার চার কর্মকর্তার পদে রদবদল করা হয়েছে।

বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পুলিশ-১ অধিশাখা থেকে এ রদবদলের পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপন অনুযায়ী খুলনা রেঞ্জের ডিআইজি দিদার আহম্মদকে অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ) ঢাকার ডিআইজি হিসেবে বদলি করা হয়েছে। খুলনা রেঞ্জের ডিআইজি করা হয়েছে পুলিশ সদর দপ্তরের ডিআইজি ড. খ. মহিদ উদ্দিনকে। এটিইউ ডিআইজি খন্দকার লুৎফুল কবিরকে খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার হিসেবে বদলি করা হয়েছে।

রাজশাহী রেঞ্জের ডিআইজি এম খুরশীদ হোসেনকে পুলিশ সদর দপ্তরের ডিআইজি হিসেবে বদলি করা হয়েছে। ওই রেঞ্জের ডিআইজি করা হয়েছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) কমিশনার একেএম হাফিজ আক্তারকে। পাশাপাশি পুলিশ সদরদপ্তরের ডিআইজি হুমায়ুন কবিরকে আরএমপির কমিশনার করা হয়েছে।

ঢাকা শিল্পাঞ্চল পুলিশের ডিআইজি শাহাবুদ্দিন খানকে বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) কমিশনার হিসেবে বদলি করা হয়েছে। গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার ওয়াই এম বেলালুর রহমানকে পুলিশ সদর দপ্তরের ডিআইজি হিসেবে রদবদল করা হয়েছে। ওই মেট্রোপলিটনে পুলিশ কমিশনার করা হয়েছে পুলিশ সদর দপ্তরের ডিআইজি আনোয়ার হোসেনকে।

এদিকে অপর এক প্রজ্ঞাপনে রংপুরের পুলিশ ট্রেনিং স্কুলের কমান্ড্যান্ট মাহবুব আলমকে ঢাকা টিএন্ডআইএমের অতিরিক্ত ডিআইজি এবং ঢাকার ট্রাফিক অ্যান্ড ড্রাইভিং স্কুলের কমান্ড্যান্ট ফিরোজ আল মুজাহিদ খানকে ঢাকার আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত ডিআইজি হিসেবে বদলি করা হয়েছে। টাঙ্গাইলের পুলিশ ট্রেনিং স্কুলের কমান্ড্যান্ট সালেহ্‌ মোহাম্মদ তানভীরকে ঢাকা রেঞ্জের ডিআইজি কার্যালয়ে অতিরিক্ত ডিআইজি এবং খুলনার পুলিশ ট্রেনিং স্কুলের কমান্ড্যান্ট (চলতি দায়িত্ব) শেখ ওমর ফারুককে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডির অতিরিক্ত ডিআইজি (চলতি দায়িত্ব) হিসেবে বদলি করা হয়েছে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ