উপজেলা নির্বাচনের চতুর্থ ধাপেই ভোট পড়েছে সবচেয়ে কম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ এপ্রিল ২০১৯, ২১:৫৯

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপেই ভোট পড়েছে সবচেয়ে কম। এই ধাপে ভোটের হার মাত্র ৩৭ শতাংশ। গত রোববার (৩১ মার্চ) চতুর্থ ধাপে দেশের ১০৭ উপজেলায় ভোটের ফলাফল সংগ্রহ করে সমন্বয়ের পর এ তথ্য জানান নির্বাচন কমিশনের যুগ্ম সচিব এসএম আসাদুজ্জামান।

তিনি জানান, চতুর্থ ধাপে মোট ভোটার ছিল ১ কোটি ৬৮ লাখ ৯৩ হাজার ৫৫৫ জন। এদের মধ্যে ভোট দিয়েছেন ৬০ লাখ ৪৭ হাজার ১৩৭ জন। অর্থাৎ ভোট পড়েছে ৩৬ দশমিক ৫৪ শতাংশ বা ৩৭ শতাংশ। চতুর্থ ধাপে বাতিল ভোটের সংখ্যা ১ লাখ ২৭ হাজার ৮১৪টি।

এই ধাপে সব থেকে বেশি ভোট পড়েছে বাগেরহাটের ফকিরহাট উপজেলায়। এখানে মোট এক লাখ ৮ হাজার ৩৫৭ জন ভোটারের মধ্যে ৭৬ হাজার ৭৪২ জন ভোট দিয়েছেন। ভোটের হার ৭০ দশমিক ৮২। চতুর্থ ধাপে সব থেকে কম ভোট পড়েছে ফেনীর সদর উপজেলায়। এখানে ইভিএমের মাধ্যমে ভোট নেওয়া হয়েছে। এই উপজেলার তিন লাখ ৪৮ হাজার ২৫৯ জন ভোটারের মধ্যে ৪৭ হাজার ১৮ জন ভোট দিয়েছেন। এ অনুযায়ী ভোটের হার দাঁড়িয়েছে ১৩ দশমিক ৫০ শতাংশে।

জানা যায়, প্রথম ধাপে ৮১ উপজেলায় ভোট পড়েছে ৪৩ দশমিক ৩২ শতাংশ বা ৪৩ শতাংশ। দ্বিতীয় ধাপে ১১৩ উপজেলার নির্বাচনে ভোট পড়েছিল ৪১ দশমিক ২৫ শতাংশ বা ৪১ শতাংশ। আর তৃতীয় ১১৬ উপজেলায় ধাপে ভোট পড়েছে ৪১ দশমিক ৪১ শতাংশ বা ৪১ শতাংশ।

প্রসঙ্গত, এবার পাঁচ ধাপে ভোটগ্রহণ করছে নির্বাচন কমিশন। ১৮ জুন পঞ্চম ধাপের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এবিএন/মমিন/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ