আগুনে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের জন্য বরাদ্দ ১০ হাজার টাকা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ মার্চ ২০১৯, ২১:৪৮

রাজধানীর ডিএনসিসি মার্কেটে (কাঁচা বাজার অংশে) অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের প্রত্যেককে ১০ হাজার টাকা বরাদ্দের কথা জানিয়েছেন ত্রাণ ও দূর্যোগ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। 

এছাড়াও সেখানে কাজ করা শ্রমিকদের জন্য থোক বরাদ্দ হিসেবে ২০ কেজি চাল দেওয়ার কথা ঘোষণা করেছেন তিনি। শনিবার  বিকেলে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ মার্কেট এলাকা পরিদর্শনে এসে সাংবাদিকদের এ কথা জানান ডা. এনাম।
 
মন্ত্রী বলেন, এখানে যারা ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা আছেন তাদের লিস্ট ধরে সবাইকে ১০ হাজার টাকা ও শ্রমিকদের মাথাপিছু ২০ কেজি করে চাল দেওয়া হবে। তবে তাদের পুনর্বাসনের জন্য মন্ত্রণালয় থেকে সুপারিশ থাকবে।

প্রধানমন্ত্রী নির্দেশনা অনুযায়ী মানবিক দিক বিবেচনা করে নিঃস্ব ব্যবসায়ীদের যতোটা সহযোগিতা করা যায়, তা করার আশ্বাস দেন তিনি।

মার্কেট এলাকায় এসে মন্ত্রী ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেন। এ সময় ব্যবসায়ীরা মন্ত্রীর কাছে জোরালো দাবি জানান।

তারা বলেন, সমানে ঈদ আমরা পুরো নিঃস্ব হয়ে গিয়েছি। আমাদের জন্য যতো তাড়াতাড়ি সম্ভব কিছু একটা করুন। না হলে পরিবারসহ আমাদের রাস্তায় থাকতে হবে। যতো তাড়াতাড়ি সম্ভব আমাদের মার্কেটটি দাঁড় করিয়ে দিন।
 
ব্যবসায়ীদের এমন দাবির পরিপ্রেক্ষিতে মন্ত্রী বলেন, আপনাদের সহযোগিতা করা হবে, এ বিষয়ে মেয়রের সঙ্গে কথা বলেছি। আপনাদের জন্য পাকা ঘর নির্মাণ করে দেওয়া হবে। শনিবার ভোরে রাজধানীর গুলশান-১ নম্বর ডিএনসিসি মার্কেটের সঙ্গে কাঁচাবাজারের আগুন লেগে দুই শতাধিক দোকান পুড়ে যায়।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ