আজকের শিরোনাম :

ডিএনসিসি মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনায় ৫ সদস্যের কমিটি গঠন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ মার্চ ২০১৯, ১৪:০৪

রাজধানীর গুলশানের ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মার্কেটের পাশে কাঁচাবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় ৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

ফায়ার সার্ভিসের উপ-পরিচালক শামীম আহসান চৌধুরীকে প্রধান করে এ কমিটিকে আগামী ৭ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার কথা বলা হয়েছে।

অগ্নিকাণ্ডের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন) মেজর শাকিল নেওয়াজ এ কথা জানান।

তিনি বলেন, ২০১৭ সালে ডিএনসিসির কাঁচাবাজারে অগ্নিকান্ডের ঘটনা ঘটলে মার্কেটটির বহু দোকান পুড়ে যায়। এতে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয় দোকানিরা। এর পর অস্থায়ীভাবে দোকান তৈরি করে মার্কেটটি আবার চালু করা হয়।

মার্কেট কমিটির কাছে নিরাপত্তা নিশ্চিত করতে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে কয়েকটি সুপারিশ করা হয়েছিল তিন থেকে চারবার সাবধানতার বিষয়ে মার্কেট কর্তৃপক্ষকে নির্দেশনা দিলেও এ ব্যাপারে তারা কোন ব্যবস্থা গ্রহণ করেনি বলেও উল্লেখ করেন তিনি।

ফায়ার সার্ভিস সূত্র জানায়, আজ শনিবার ভোর সাড়ে ৫টায় রাজধানীর গুলশান-১ এর ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মার্কেটে আগুন লাগে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে ভোর ৫টা ৫৫ মিনিটে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে। পরবর্তী সময় আরও ইউনিটসহ মোট ২০টি ইউনিট গিয়ে সকাল সাড়ে আটটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। টিনশেড কাঁচাবাজারের পূর্ব পাশের অংশে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে কাঁচাবাজারের পাশ্ববর্তী গুলশান শপিং সেন্টারের চারতলা ভবনের তৃতীয়তলায়। অগ্নিকাণ্ড সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনা হয়েছে।

আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের সঙ্গে যোগ দিয়েছিলেন নৌবাহিনী, ডিবি পুলিশ, গুলশান থানাপুলিশ ও রেডক্রিসেন্টের সদস্যরা।

এ সময় ঘটনাস্থল পরিদর্শন করেন ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ. ম রেজাউল করিম এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ