আজকের শিরোনাম :

গুলশানেও উৎসুক জনতার ভিড়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ মার্চ ২০১৯, ০৯:৩৮ | আপডেট : ৩০ মার্চ ২০১৯, ০৯:৪০

রাজধানীর বনানীতে ভয়াবহ অগ্নিকাণ্ডের রেশ কাটতে না কাটতেই এবার আগুন লেগেছে গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে আগুন লেগেছে। শনিবার (৩০ মার্চ) ভোর ৫টা ৪৮ মিনিটের দিকে এ আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের ২০টি ইউনিটের পাশাপাশি বিমান ও নৌ বাহিনীর সদস্যরা আগুন নিয়ন্ত্রণে কাজ করছেন। প্রাথমিকভাবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

অতি উৎসুক মানুষের জন্য বনানীর এফ আর টাওয়ারের আগুন নিয়ন্ত্রণে বেশ বেগ পেতে হয়েীছল ফায়ার সার্ভিস কর্মীদের। গুলশানেও একই পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে অভিযোগ করেছেন দমকলকর্মীরা।

আগুন লাগার পর থেকেই ডিএনসিসি মার্কেটের সামনের সড়কে ও মার্কেটের ভেতরে শত সহস্র মানুষ ভিড় করেন। কেউ মোবাইলে ছবি বা ভিডিও ধারণ করেন কেউবা অযথাই দাঁড়িয়ে থাকেন। এর ফলে ফায়ার সার্ভিস, সিটি কর্পোরেশনের পানি সরবরাহের গাড়ি ঢুকতে সমস্যা হয়।

ফায়ার সার্ভিসের এক কর্মী বলেন, ঘটনাস্থল থেকে উৎসুক মানু্ষকে নিরাপদ দূরত্বে সরে গিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টায় সহযোগিতা করতে আহ্বান জানানো হলেও এতে খুব একটা সাড়া মিলছে না। ফলে আমাদের কাজে বাঁধা সৃষ্টি হচ্ছে।

তবে বিপরীত চিত্রও দেখা গিয়েছে ঘটনাস্থলে। ফায়ার সার্ভিস কর্মীদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে আগুন নেভাতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন বেশ কিছু মানুষ। মগ, বালতি দিয়ে আগুন নেভানোর চেষ্টা চালিয়েছেন অনেকেই।

প্রত্যক্ষদর্শীরা বলেন, শুনেছি শটসার্কিট থেকে আগুনের সূত্র ঘটেছে। ফায়ার সার্ভিস আসছে। এ মার্কেটে সব ধরনের কাগজের দোকান রয়েছে। আগুন মার্কেটের চারিদিকে ছড়িয়ে পড়ছে।

এদিকে, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) মেজর এ কে এম শাকিল নেওয়াজ বলেন, আগুন অনেকটা নিয়ন্ত্রণে। তৃতীয় তলা থেকে ধোঁয়া বের হচ্ছে। আশা করছি আর বাড়বে না।

এর আগে ২০১৭ সালের ৩ জানুয়ারি একই মার্কেটে আগুন লেগেছিল। সেই সময় ১৬ ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিস কর্মীরা। সে সময় মার্কেটের নিচতলা ও দোতলার মোট ৬০৫টি দোকান পুড়ে যায়।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২৮ মার্চ) বনানীর ২২তলা এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় ২৫ জন নিহত ও ৭১ জন আহত হয়েছেন। দীর্ঘ ৫ ঘণ্টা ফায়ার সার্ভিসের ২২টি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনেন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ